সোনারগাঁয়ে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে নিহতের ঘটনায় সাবেক চেয়ারম্যান সহ ৩৫ জনের নামে মামলা

নজরুল ইসলাম শুভ,সোনারগাঁ ( নারায়ণগঞ্জ)।।

উপজেলা প্রতিনিধি, সোনারগাঁ, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের বারদী বাজারে আওয়ামী লীগের দুপক্ষের ঘটনায় আহত করিম সরকার (৭০) নিহতের ঘটনায় তার ছেলে বাদি হয়ে শুক্রবার রাতে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেছে। মামলায় বারদী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহিরুল হক সহ ৩৫ জনকে আসামী করা হয়েছে।

মামলার বিবরনীতে নিহত করিম সরকারের ছেলে সাদেক সরকার উল্লেখ করেন, গত ১৩ এপ্রিল উপজেলার বারদী বাজারে আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় সাবেক চেয়ারম্যান জহিরুল হকের নির্দেশে সাবেক ইউপি সদস্য দাইয়ান সরকার ও তার লোকজন করিম সরকারকে পিটিয়ে আহত করে।

ঘটনার পর করিম সরকারের শ্বাসকষ্ট শুরু হলে তাকে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি নিয়ে যান। পরে ২০ এপ্রিল সকালে তার পূর্নরায় শ্বাসকষ্ট শুরু হলে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল হাসপাতালে পাঠায়। পরে তারা উপজেলার মোগরাপাড়া চৌরাস্তায় একটি বেসরকারী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন। এ ঘটনায় করিম সরকারের ছেলে শুক্রবার রাতে ৩৫ জনের নাম উল্লখ করে আরো ৩০/৪০ জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর ইসলাম জানান, এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা নেওয়া হয়েছে। তবে ময়না তদন্তের প্রতিবেদন পাওয়ার পর বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুনঃ