উত্তরার স্কুলছাত্র হত্যাকাণ্ডে সন্দেহে এক বিদেশিসহ আটক ২

Bedeshi atokঅননিউজ ডেস্ক।। রাজধানীর উত্তরায় একটি ইংলিশ মিডিয়াম স্কুলের ছাত্র জুবায়ের আহমেদের হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে এক বিদেশিসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত ৫ অক্টোবর উত্তরা ৪ নম্বর সেক্টরের পার্কের পুকুরে জুবায়েরের লাশ পাওয়া যায়। তার মা দিলারা বেগম ওই দিনই থানায় বাদী হয়ে একটি হত্যামামলা করেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) শেখ নাজমুল আলম রোববার এক সংবাদ সম্মেলনে বলেন, এই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে এক বিদেশি এবং এক স্কুলছাত্রকে গ্রেপ্তার করা হয়েছে।

৬ অক্টোবর আবু ওবায়েদ কাদের (৪৬) নামে ওই বিদেশিকে গ্রেপ্তার করা হয়। তিনি নিজেকে আলজেরিয়ার নাগরিক দাবি করলেও পাসপোর্ট দেখাতে পারেননি বলে পুলিশ জানায়।

গোয়েন্দা কর্মকর্তা নাজমুল বলেন, ১০ বছর ধরে বাংলাদেশে থাকলেও বৈধ কোনও কাগজপত্র ওবায়েদের কাছে নেই। তিনি মোবাইল সিম নিয়েছেন বাংলাদেশের নাগরিক পরিচয় দিয়ে।

উত্তরা এলাকায় ওবায়েদ একজন ফুটবল কোচ হিসেবে পরিচিত। তিনি প্রতিদিন বিকালে ছোট ছোট ছেলেদের সঙ্গে ফুটবল খেলতেন বলে পুলিশ জানায়।

গ্রেপ্তার অন্যজন একটি ইংলিশ মিডিয়াম স্কুলের ছাত্র। তাকে শুক্রবার উত্তরা থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ওই ছাত্রের উদ্ধৃতি দিয়ে গোয়েন্দা কর্মকর্তা নাজমুল বলেন, গত ৪ অক্টোবর বিকালে উত্তরার ৪ নম্বর সেক্টরের একটি মাঠে খেলা শেষে পুকুর পাড়ে জুবায়ের,ওবায়েদ ও গ্রেপ্তার ছাত্র একসঙ্গে ছিলেন।

ওই ছাত্র পুলিশকে বলেছেন, জুবায়ের পুকুরে গোসল করতে নামলে ওবায়েদও নেমে তার সঙ্গে ‘যৌনকর্ম’করতে চান।

“এতে জুবায়ের বাধা দিলে দুজনের মধ্যে ধস্তাধস্তি হয় এবং ওবায়েদ ডুবিয়ে জুবায়েরকে মারে বলে ওই ছাত্র জানিয়েছে,” বলেন পুলিশ কর্মকর্তা নাজমুল।

ঘটনাটি চেপে যেতে প্রত্যক্ষদর্শী ওই ছাত্রকে ওবায়েদ হুমকি ও ভয়ভীতি দেখিয়েছিল বলে তিনি জানান।

পুলিশ হেফাজতে থাকা ওবায়েদ এ বিষয়ে কোনও কথা বলছে না বলে পুলিশ কর্মকর্তা নাজমুল জানান।

“কাদের আসলে কোন দেশের নাগরিক এবং কিভাবে ও কী জন্য সে এদেশে এসেছে, তা তদন্ত করা হচ্ছে।”

– অননিউজ/সম্পাদনা/এস বি/১২ অক্টোবর ১৪