তেঁতুলিয়ায় আবারো ধরা পড়লো ৩০ কেজি ওজনের বাঘাইড় মাছ

পঞ্চগড় প্রতিনিধি।।

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মহানন্দা নদীতে একদল যুবকের জালে আবারো ৩০ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। মাছটি ধরার পর উৎসুক জনতা মাছটিকে একপলক দেখতে ভিড় জমাতে থাকে নদীর কিনারে। মাছটি বিক্রি না করে নিজেদের মাঝে ভাগ বাটোয়ারা করা হয়েছে বলে ওই দলের সদস্যরা চানান।

শনিবার (১৬ জুলাই) সকালে জেলার তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের ঝাড়ুয়াপাড়া ডুংডুঙ্গি এলাকায় মহানন্দা নদী থেকে মাছটি ধরে ২০ জনের একদল যুবক।

জানা যায়, ঝাড়ুয়াপাড়া ডুংডুঙ্গি এলাকায় ২০ জন যুবক শখের বসে মহানন্দা নদীতে বড় জাল দিয়ে মাছ ধরতে যান। মাছ ধরার একপর্যায়ে তাদের জালে বড় মাছ বাঘাইড় ধরা পরে। তবে তাদের ধারণা সীমান্তবর্তী উপজেলার মহানন্দা নদীটি ভারত থেকে প্রবাহিত হওয়ায় বিরাট এই বাঘাইড় মাছটি ভারত থেকে আসতে পারে।

ওই দলের যুবক মনির খান বলেন, প্রতিবছরই নদীতে বাঘাইড় মাছ ধরা পড়ে। কখনো বড়, আবার কখনো ছোট। তবে আমরা শখের বসে মাছ ধরতে নদীতে গেলে এই ৩০ কেজি ওজনের মাছটি ধরা পরে। মাছটি বিক্রি না করে নিজেদের মাঝে ভাগ বাটোয়ারা করা হয়েছে।

এর আগে গত ৫ জুলাই বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাশিমগঞ্জ এলাকায় মহানন্দা নদী থেকে ৩০ কেজির বাঘাইড় ও ৮ জুলাই ঝাড়ুয়াপাড়া ডুংডুঙ্গি এলাকায় মহানন্দা নদী থেকে ১৩ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ স্থানীয় ব্যক্তিদের জালে ধরা পড়েছিল।

আরো দেখুনঃ