হিন্দু মহাজোটের বিক্ষোভ সমাবেশে চিহ্নিত জামায়াত নেতা বক্তব্য দেয়ায় নিন্দার ঝড়

সুভাষ বিশ্বাস, নীলফামারী।।

নীলফামারীতে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর বিক্ষোভ সমাবেশে চিহ্নিত জামায়াত নেতা ও একাধিক মামলার আসামী বর্তমান এবি পার্টি নীলফামারী জেলা শাখার আহবায়ক অধ্যাপক আবু হেলাল বিক্ষোভ সমাবেশে সম্মতি প্রকাশ করে বক্তব্য রাখায় হিন্দু সম্প্রদায়ের মাঝে সমালোচনার ঝড় উঠেছে। এতে নিন্দা প্রকাশ করে এ ধরনের কর্মকান্ডকে প্রতিহত করার ঘোষনা দিয়েছে হিন্দু সম্প্রদায়ের নেত্রীবৃন্দ।

নড়াইলের দিখলিয়া ও লোহাগড়ায় শত শত হিন্দু ঘরবাড়ি লুটপাট, ভাংচুর, অগ্নিসংযোগ, মন্দিরের শিব বিগ্রহে উগ্র সাম্প্রদায়িক হামলার নিন্দা ও প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ কর্মসূচী পালন করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, নীলফামারী জেলা শাখা।

২০ জুলাই (বুধবার) সকাল ১১টার সময় স্থানীয় চৌরঙ্গী মোড়ে স্মৃতি অম্লান চত্তরে জুয়েল রায়ের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে অন্যান্য বক্তাদের সাথে সংগতি প্রকাশ করে সাবেক জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী, একাধিক মামলার আসামী বর্তমান এবি পার্টি নীলফামারী জেলা শাখার আহবায়ক অধ্যাপক আবু হেলালকে দিয়ে বক্তব্য দেওয়ায় হিন্দু সম্প্রদায় সহ স্বাধীনতার স্বপক্ষের মানুষের মাঝে তীব্র ক্ষোভ ও নিন্দার ঝড় উঠেছে।

এ বিষয়ে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদের সভাপতি খোকা রাম রায় জানান, ঐ সংগঠনটি জামায়াত-বিএনপি পন্থি এ কারণে তারা এই কাজ করতে পেড়েছে। এ ঘটনার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রভাষক মৃনাল কান্তী রায় জানান, আমাদের মত আর আদের্শের সাথে তাদের আদর্শ সাংঘর্ষিক তাই এ ধরনের বিক্ষোভ সমাবেশে চিহ্নিত জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেলকে দিয়ে বক্তব্য দেয়া কোন ভাবেই ঠিক কাজ করেনি ঐ সংগঠনটি। এ ধরনের ঘটনা পূণ:রায় ঘটালে প্রতিহত করা হবে।

বাংলাদেশ পূজা উৎযাপন পরিষদের জেলা সভাপতি বাদল রায় বলেন, জামায়াত নেতা আবু হেলালকে দিয়ে বক্তব্য প্রদান করানোর বিষয়ে হিন্দু মহাজোট কি বোঝাতে চেয়েছে বিষয়টি আমি পরিষ্কার না, তবে দৃষ্টি কটু হয়েছে যা হওয়া উঠিত নয়। আমরা এর নিন্দা জানাই।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পূজা উৎযাপন পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক দীপ চক্রবর্ত্তী বলেন, আমরা জানি এবি পার্টি একটি জামায়াত সমর্থীত পার্টি, তারা সুকৌশলে আমাদের হিন্দু সম্প্রদায়ের মাঝে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা চালিয়ে আসছে। তারেই স্বরূপ আজকে হিন্দু মহাজোটের একটি সমাবেশে একাধিক মামলার আসামী ও চিহ্নিত জামায়াত নেতার বক্তব্য আমাদের মাঝে তীব্র নিন্দার ঝড় তুলেছে। আমার মনে হয় তারা একত্রিত হয়ে যেকোন ধরনের সহিংসতা ঘটনানোর মত কাজ করতে পারে। তাই তাদের সর্তক করে দিতে চাই ভবিষ্যতে যেন এ ধরণের কর্মকান্ড তারা না করে, করলে আমরা তাদের প্রতিহত করব।

আরো দেখুনঃ