জাতীয় শোক দিবস উপলক্ষে নড়াইলে শিশুদের চিত্রাংকন, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা

নড়াইল প্রতিনিধি।।

স্বাধীনতা যুদ্ধের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বাষির্কী ও ১৫ আগষ্ঠ জাতীয় শোক দিবস উপলক্ষে নড়াইলে শিশুদের চিত্রাংকন, কবিতা আবৃতি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমির আয়োজনে নড়াইল জেলা শিশু একাডেমি চত্বরে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় ৩টি গ্রুপে দুই শতাধিক শিশু প্রতিযোগী অংশ গ্রহন করে।

কবিতা আবৃত্তিতে ক-গ্রæপে- প্রথমস হয়েছে নড়াইল শহর সরকারি প্রাথমিক বিদ্যালয়রের নওরিন আজম মেধা, খ গ্রæপে- নড়াইল সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের ঈপ্সিতা বকসী ,গ গ্রæপে লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের নুসরাত ইসলাম।

এছাড়া চিত্রাংকন প্রতিযোগিতায় প্রথম হয়েছে ক গ্রæপে নড়াইল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নন্দিনী পাল, খ-গ্রুপে- মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তাহিয়া আল মাশরী ও গ-গ্রæপে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের মুন্তাসির রহমান মাহিন।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো অলিয়ার রহমানের সভাপতিত্বে বিশেষ অতিতি ছিলেন জেলা ক্রীড়া কর্মকর্তা মোঃ কামরুজ্জামান, জেল গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান মোঃ তাজুল ইসলাম। এসময় আবৃত্তি প্রশিক্ষক সৌরভ ব্যানার্জী, শিশু একাডেমির কর্মকর্তা, প্রতিযোগী শিশু ও অভিভাবকগন এ সময় উপস্থিত ছিলেন।

আরো দেখুনঃ