দেবীদ্বারে ভয়াবহ অগ্নিকান্ড, ৪ প্রতিষ্ঠান পুড়ে ছাই

দেবীদ্বার(কুমিল্লা)প্রতিনিধি

ভয়াবহ অগ্নিকান্ডে কুমিল্লার দেবীদ্বার বেকারী’সহ ৪ প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। স্থানীয় ও ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের দের’ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। শুক্রবার মধ্যরাতে দেবীদ্বার পৌর এলাকার পান্নারপুলে এই ঘটনা ঘটেছে।

স্থানীয়রা জানান, রাত অনুমান দেড়টায় বাজারে দায়িত্বরত নৈশপ্রহরীরা আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে ‘মদীনা ফুড প্রোডাক্টস এন্ড মদীনা এন্টারপ্রাইজ’এর ভেতরে অবস্থানরত শ্রমিক-কর্মচারিদের সজাগ করে বের করে নিয়ে আসেন। ওই বেকারীর অর্ধশতাধিক শ্রমিক কর্মচারী মধ্যে শুক্রবার ছুটি থাকায় ১৬ জন কর্মচারী বেকারীতে ঘুমিয়েছিলেন। স্থানীয়রা ধারনা করেন, মদীনা বেকারীর বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত হতে পারে।

‘মদীনা ফুড প্রোডাক্টস এন্ড মদীনা এন্টারপ্রাইজ’এর স্বত্বাধিকার ইব্রাহীম খলিল জানান, অগ্নিকান্ডে কারখানার মেসিনারিজ, কাঁচামাল ও তৈরীকৃত মালামালসহ প্রায় ৮০ লক্ষাধিক টাকার মালামার পুড়ে ছাই হয়েগেছে। আমি এখন প্রায় নিঃস্ব। এ ব্যপারে থানায় সাধারন ডায়েরী করেছেন বলেও জানান।

এবিষয়ে মুরাদনগর ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার নুরুল হুদা বলেন, রাত দেড়টার সময় অগ্নিকান্ডের খবর পেয়ে আমরা ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। আগুনে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় কোটি টাকা ছাড়াবে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। আগুনের সূত্রপাত বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে না অন্য কোন কারনে ঘটেছে তা তদন্ত শেষে বলা যাবে।

আরো দেখুনঃ