সোনাগাজীতে মাদরাসা সুপারের বিরুদ্ধে দুর্নীতি অনিয়মের অভিযোগে এলাকাবাসীর মানববন্ধন

জাবেদ হোসাইন মামুন, সোনাগাজী (ফেনী)

ফেনীর সোনাগাজীর শাহাপুর হযরত আবু হুরায়রা (রা.) দাখিল মাদরাসা সুপারিন্টেনডেন্ট আবু ইউছুপ শাহাজানের বিরুদ্ধে দুর্নীতি অনিয়মের অভিযোগে এলাকাবাসী, অভিভাবকরা বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছেন।

সোমবার সকালে তারা মাদরাসা মাঠে এ কর্মসূচী পালন করেন।

বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, স্থানীয় ইউপি সদস্য মো. শেখ ফরিদ, সাবেক ইউপি সদস্য মোশারফ হোসেন আলমগীর, মো. কাশেম, অভিভাক মাহবুবুল হক, মো. সোহেল, শহীদুল ইসলাম, ছাত্র তৌহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, নূরুল হুদা ছুট্টু, রেজাউল করিম, আবুল হাশেম, গিয়াস উদ্দিন ও ফকির আহম্মদ প্রমুখ।

তারা অভিযোগ করেন মাদরাসাটি প্রতিষ্ঠার ২৪ বছর অতিবাহিত হলেও সুপার প্রতিষ্ঠানটি এমপিওভুক্তির জন্য কার্যকর কোন পদক্ষেপ গ্রহণ করেননি। নানা অজুহাতে শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদা আদায়। শিক্ষার মানন্নোয়নে অভিভাবকদের সাথে কোন প্রকার যোগাযোগ রক্ষা না করা। গোপনে পরিচালনা কমিটি গঠন, এলাকাবাসী ও অভিভাবকদের সাথে আলোচনা না করে বার্ষিক ওয়াজ মাহফিলের আয়োজন এবং এলাকাবাসীর চাপে ফের বার্ষিক ওয়াজ মাহফিল স্থগিত করা, মাদরাসার দান-অনুদানের যথাযথ হিসাব প্রদান না করা সহ বেশ কিছু দুর্নীতি ও অনিয়মের অভিযোগ করেন। এসময় বিক্ষুব্ধ এলাকাবাসী নয় সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির নাম ঘোষণা করেন।

এব্যপারে মাদরাসার সুপার আবু ইউছুপ শাহাজান বলেন, স্থানীয় ইউপি সদস্যের ইন্ধনে একটি মহল আমার বিরুদ্ধে অপ-প্রচার চালাচ্ছে। আমি পাঁচ হাজার টাকা বেতনে চাকরি করি। তাও মানুষদের নিয়ে খুঁজে নিতে হয়। আমার বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ সত্য নয়।

মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি দাউদ খান বলেন, জরাঝীর্ণ মাদরাসার ঘর নিয়ে আমি দায়ীত্ব গ্রহণ করি। এলাকাবাসী এলাকার ধনাঢ্য ব্যক্তিদের কাছ থেকে দান-অনুদান সংগ্রহ করে প্রতিষ্ঠানটি দাঁড় করিয়েছি। কিস্তু হঠ্ৎ করে একটি মহল প্রতিষ্ঠানটির দুর্নাম রটাচ্ছে।

আরো দেখুনঃ