ড্রেসিং রুমে ধূমপান করে শাস্তি পেলেন সুজন

অনলাইন ডেস্ক।।

চলতি বিপিএলে ম্যাচ চলার সময় ড্রেসিং রুমে ধূমপানের ঘটনার তিন দিন পর শাস্তি পেলেন খুলনা টাইগার্সের কোচ খালেদ মাহমুদ সুজন। বাংলাদেশের দলের সাবেক অধিনায়ক ও বিসিবির এই টিম ডিরেক্টরকে ক্রিকেটের চেতনাবিরোধী কাজের জন্য ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে। পাশাপাশি দেওয়া হয়েছে দুটি ডিমেরিট পয়েন্ট।

একই দিন আচরণবিধি ভঙ্গের কারণে রংপুর রাইডার্সের শেখ মেহেদি হাসান, নিকোলাস পুরান ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মোসাদ্দেক হোসেনকেও জরিমানা করা হয়েছে।

এর আগে বিপিএলে লিগ পর্বের শেষ দিনে ফরচুন বরিশালকে ৬ উইকেটে হারিয়ে রোমাঞ্চকর জয় পায় খুলনা টাইগার্স। তবে খুলনার এই জয় ছাপিয়ে যায় সুজনের ধূমপান কাণ্ডে। জয় থেকে ৪ রানে দূরে থাকার সময় সরাসরি সম্প্রচারকৃত টিভি পর্দায় স্পষ্ট দেখা যায়, ড্রেসিং রুমে বসে ধুমপান করছেন খালেদ মাহমুদ। খুলনা কোচের সিগারেটে টান দেওয়ার এক ঝলকের ওই দৃশ্য দ্রুতই ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে।

বিসিবির আচরণবিধির লেভেল-১-এর ২.২০ ধারা ভঙ্গের অভিযোগে সুজনের বিরুদ্ধে এই শাস্তি দেওয়া হয়। ওইদিন ম্যাচের আম্পায়ারদের অভিযোগের প্রেক্ষিতে ম্যাচ রেফারি দেবব্রত পাল এই শাস্তির সিদ্ধান্ত দেন। সুজন তার দোষ স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

সাবেক এই অলরাউন্ডার বিপিএলের বিভিন্ন আসরে কোচ হিসেবে কাজ করে আসছেন। ঘরোয়া ক্রিকেটে কোচিং করাচ্ছেন অনেক বছর ধরেই। জাতীয় দলে নানা সময়ে ম্যানেজার, সহকারী কোচসহ নানা ভূমিকায় দেখা গেছে তাকে। বিসিবির পরিচালক হিসেবে আছেন টানা তৃতীয় মেয়াদে। বোর্ডে দায়িত্ব পালন করছেন গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান, ক্রিকেট পরিচালনা বিভাগ ও টুর্নামেন্ট কমিটির ভাইস চেয়ারম্যান হিসেবে।

আরো দেখুনঃ