ময়মনসিংহে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ পালন

ময়মনসিংহ প্রতিনিধি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষন উপলক্ষে দেশের অষ্টম বিভাগীয় শহর ময়মনসিংহে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিন ব্যাপী নানা আয়োজনে দিনটি পালিত হয়েছে।

দিনটি উপলক্ষে মঙ্গলবার সকালে ময়মনসিংহে স্থানীয় সার্কিট হাউজ প্রাঙ্গনে জাতির জনকের ম্যুারালে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, সিটি মেয়র ইকরামুল হক টিটু বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে পর্যায়ক্রমে বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্রাচার্য, স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক ফরিদ আহমেদ, জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান, পুলিশ সুপার মাসুম আহমেদ ভুঞা ও মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্ধ, বীর মুক্তিযোদ্ধাসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, স্কুল-কলেজ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন এবং বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্ধ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন।

এছাড়াও জেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহাসিক ৭মার্চ উপলক্ষে আলোচনা সভা, চিত্রাংকন, কবিতা ও ছড়া প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর প্রমাণ্য চিত্র ও ভাষন প্রচার করা হয়। তাছাড়া ময়মনসিংহের বিভিন্ন রাজিৈনতক ও সাংস্কৃতিক সংগঠন নানা আয়োজনে দিনটি পালন করেছে।

আরো দেখুনঃ