কুমিল্লায় ঘর পাবে ভূমিহীন ১৭৯০ টি পরিবার

কুমিল্লা প্রতিনিধি।।

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে কুমিল্লা জেলার ১৭ টি উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ ও ৩য় পর্যায়ের অবশিষ্ট গৃহ ও জমি প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠানের প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার (২০ মার্চ) জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা প্রশাসন মোহাম্মদ শামীম আলম। তিনি বলেন, আগামী ২২ মার্চ জেলার ১৭ টি উপজেলায় মোট ১৭৯০ টি একক গৃহ উদ্বোধন করা হবে। এর মধ্যে, আদর্শ সদরে ৮৬ টি, সদর দক্ষিণে ১৬০ টি, চৌদ্দগ্রামে ১২৪ টি, নাঙ্গলকোটে ৮০ টি, লাকসামে ৭২ টি, মনোহরগঞ্জে ১১২ টি, লালমাইয়ে ৪৮ টি, বরুড়ায় ৭৮ টি, চান্দিনায় ১০৩ টি, দাউদকান্দিতে ১৩০ টি, মেঘনায় ৭৪ টি, তিতাসে ৮৪ টি, হোমনায় ৫৭ টি, মুরাদনগরে ১১৫ টি, দেবিদ্বারে ১৫০ টি, ব্রাহ্মণপাড়ায় ৯৯ টি, বুড়িচংয়ে ৯৯ টি।

এসময় তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এই প্রকল্পকে প্রধান দায়িত্ব হিসেবে নিয়েছেন। আমরা সকলের সহায়তায় এই প্রকল্পকে বাস্তবায়ন করবো। এক্ষেত্রে আমরা কিছু বাঁধার সম্মুখীন হলেও, সকলের সহায়তায় আমরা তা কাটিয়ে উঠছি। শুভ উদ্বোধনের এই পর্যায়ে চৌদ্দগ্রাম, লাকসাম, মনোহরগঞ্জ, চান্দিনা, লালমাই ও ব্রাহ্মণপাড়া সহ মোট ৬ টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে।

উল্লেখ্য, ১ম, ২য়, ৩য় ও ৪র্থ পর্যায় মিলে এখন পর্যন্ত সর্বমোট ৪৭২৬ টি ঘর উদ্বোধন করা হয়েছে।

এসময় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোহাম্মদ কাবিরুল ইসলাম খান, উপজেলা নির্বাহী অফিসার আদর্শ সদর কানিজ ফাতেমা, রেভেনিউ ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাস সহ আরো অনেকে।

আরো দেখুনঃ