কুমিল্লায় ভ্রাম্যমান আদালতের অভিযান দুই হাসপাতাল সিলগালা

নেকবর হোসেন

কুমিল্লায় লাইসেন্স না থাকায় দুইটি হাসপাতালকে সিলগালা করে বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। অনিয়ম করে হাসপাতাল পরিচালনার কারণে এসব প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা করা হয় এসব হাসপাতাল কর্তৃপক্ষকে।

কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কানিজ ফাতেমা এই অভিযান ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের ম্যাডিকেল কো-অর্ডিনেটর ডা. মেহেদী হাসান ও জেলা পুলিশের একটি টীম উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, কুমিল্লার শাকতলা এলাকায় নিউ সিটি হাসপাতাল নামে একটি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান দীর্ঘ দিন লাইসেন্স ছাড়াই কার্যক্রম পরিচালনা করে আসছিলো। ভ্রাম্যমান আদালতের অভিযানে গিয়ে দেখা গেছে- এই প্রতিষ্ঠান লাইসেন্সেরন জন্য কোন আবেদনই করেনি তারা। যে কারনে হাসপাতালটিকে সিলগালা করে বন্ধ করে দেয়া হয়েছে। অনিয়মের সাথে স্পর্শকাতর স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান পরিচালনা করায় কর্তৃপক্ষকে দুই লাখ জরিমানা করা হয়। অপরদিকে কুমিল্লা নগরীর রেইসকোর্সে কমফোর্ট হাসপাতালে অভিযান চালিয়ে অপারেশন থিয়েটার ও রোগী থাকার জন্য রুমে অপরিচ্ছন্নতা দেখতে পায়। এসময় ভ্রাম্যমান আদালত এই প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষের কাছে লাইসেন্স দেখতে চাইলে তারা কোন কার্যকর লাইসেন্স দেখাতে পারেনি। ২০১৯ সালের পর থেকে এই প্রতিষ্ঠান তাদের লাইসেন্স নবায়ন করেনি। কমফোর্ট হাসপাতালও অনিয়ম করে স্বাস্থ্যসেবা পরিচালনা করা তাদেরকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

আরো দেখুনঃ