ব্রাডবার্ন পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ

অনলাইন ডেস্ক।।

সাকলাইন মুশতাকের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ার পর পাকিস্তান দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছিলেন দলটির সাবেক বাঁহাতি স্পিনার আব্দুল রেহমান। তার অধীনে শারজায় আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলেছিল পাকিস্তান। এবার ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সাদা বলের সিরিজে মাঠে নামছে বাবর আজমের দল। এই সিরিজে পাকিস্তান দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে গ্রান্ট ব্রাডবার্নকে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

শুক্রবার (৭ এপ্রিল) এক বিবৃতি দিয়ে ব্রাডবার্নকে নিয়োগের বিষয়টি নিশ্চিত করে পিসিবি। কিউই সিরিজে ব্যাটিং কোচের দায়িত্ব পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার অ্যান্ড্রু পার্টিক। আগেও পাকিস্তান দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে ব্রাডবার্নের। ২০১৮ সালে দলটির ফিল্ডিং কোচ হিসেবে যোগ দিয়েছিলেন তিনি। এরপর ২০২১ পর্যন্ত হাই পারফরম্যান্স দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেন ব্রাডবার্ন। সাকলাইন মুশতাকের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর সিরিজ ধরে প্রধান কোচ নিয়োগ দিচ্ছে পাকিস্তান। এর আগে আফগানিস্তান সিরিজে এই দায়িত্বে ছিলেন দলটির সাবেক বাঁহাতি স্পিনার।

এদিকে আফগান সিরিজে দায়িত্ব সামলানো আব্দুল রেহমানকে কিউই সিরিজে প্রধান কোচের সহকারী হিসেবে রাখা হয়েছে। আগের মতোই বোলিং কোচের দায়িত্বে থাকবেন পাকিস্তানের সাবেক পেসার উমর গুল। নিউজিল্যান্ডের সঙ্গে ঘরের মাঠে পাঁচটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। আগামী ১৪ এপ্রিল টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ