ত্রিশালে বেইলী ব্রীজ ভেঙ্গে ট্রানন্সফরমারবাহী লরি ও প্রাইভেটকার নদীতে

ময়মনসিংহ প্রতিনিধি।।

২ঘন্টা যান চলাচল বন্ধ, উর্দ্ধতন কর্মকর্তাদের ঘটনাস্থল পরিদর্শন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ত্রিশাল উপজেলার চেলেঘাট নামকস্থানে একটি লোহার সেতু ধসে সেতুর ওপরে থাকা একটি লরি ও প্রাইভেটকার নিচে পড়ে যায়। এ ঘটনায় চারজন আহত হয়েছেন। বুধবার (২৬ এপ্রিল) বিকেল পৌনে ৬টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চেলেরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ত্রিশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাইন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা থেকে ময়মনসিংহগামী চার লেনের সড়কের দুই লেনে লোহার ব্রিজে একটি ৪২ চাকার লরি ট্রান্সফরমার নিয়ে জামালপুর যাচ্ছিল। এসময় ওই ট্রান্সফরমার বহণকারী লরিটি ব্রীজে উঠলে সেতুটি ধসে পড়ে। এসময় সেতুতে একটি প্রাইভেটকার ছিল সেটিও নিচে পড়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানায়, লোহার সেতুটি ধসে পড়ার পর থেকে ময়মনসিংহগামী যানচলাচল বন্ধ হয়ে যায়, পরে উপজেলা নির্বাহী অফিসার জুয়েল আহমেদ, সহকারী কমিশিনার (ভূমি) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ, ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মাইন উদ্দিন ও ত্রিশাল ফায়ার সার্ভিসের ইনচার্জ আবুল কালামের সহয়তায় দুই লেনেই যান চলাচল শুরু করে। এ রির্পোট লেখা পর্যন্ত থেমে থেমে যান চলাচল অব্যাহত রয়েছে। ত্রিশাল ফায়ার সার্ভিসের ইনচার্জ আবুল কালাম জানান, লোহার সেতুতে বড় একটি লড়ি উঠলে সেতুটি ধসে পড়ে। এসময় লরিসহ একটি প্রাইভেটকার খিরু নদীতে পড়ে যায়। প্রাইভেটকারে থাকা পাঁচজনকে স্থানীয়রা উদ্ধার করা হয়েছে।

ত্রিশাল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের মেডিকেল অফিসার জান্নাতুল ফেরদৌস জানান, আহত চারজনকে ত্রিশাল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে এলে উন্নত চিকিৎসার জন্য তিনজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যজন এখানেই চিকিৎসা নিচ্ছেন। ত্রিশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাইন উদ্দিন জানান, থানা পুলিশ উদ্ধার কার্যক্রমের পাশাপাশি যানজট নিরসনে সর্বাত্বকভাবে কাজ করে যাচ্ছে। এ সুযোগে যেন কোন অপৃত্তিকর ঘটনা না ঘটে সেদিকেও নজর রেখেছে পুলিশ।

ত্রিশাল উপজেলার নির্বাহী অফিসার মো. জুয়েল আহমেদ জানান, ট্রান্সফরমার বহনকারী লরিটি ঢাকা থেকে জামালপুরের উদ্দেশ্যে যাওয়ার সময় বেইলী ব্রিজ পারাপারের সময় লরিটি ব্রিজের মাঝখানে গেলে ব্রিজটি ভেঙে নদীতে পড়ে যায়। তবে দুর্ঘটনার পর ওই লরি চালক নিখোঁজ হয়। অন্যদিকে প্রাইভেটকারে থাকা পাঁচ যাত্রীর মধ্যে চারজন আহত হয়েছে। ব্রিজটি ভেঙে যাওয়ার কারণে দুটি রাস্তার একটি রাস্তা পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছে। আরেকটি রাস্তা সচল রয়েছে। যানবাহন চলাচল যাতে স্বাভাবিক থাকে তার জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেন ধর্ম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জাতীয় সংসদ সদস্য আলহাজ¦ হাফেজ মাওলনা রুহুল আমিন মাদানী, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মো: শফিকুর রেজা বিশ্বাস সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য; ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ত্রিশাল উপজেলার চেলেঘাট নামকস্থানে নব্বই দশকে খিরু নদের ওপর নির্মাণ করা হয় ওই বেইলী ব্রিজটি। চারলেনের মহাসড়কের দুইলেন ওই বেইলী ব্রিজ দিয়ে অপর দুইলেনের জন্য নতুন একটি সেতু নির্মাণ করা হয়।

শান্ত/অননিউজ

আরো দেখুনঃ