ইন্দোনেশিয়া থেকে রামপালের কয়লা এলো মোংলায়

ইন্দোনেশিয়া থেকে আনা রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের কয়লা মোংলায় পৌঁছেছে। গত ৩১ মে বাংলাদেশী পতাকাবাহী জাহাজ এমভি বসুন্ধরা ইমপ্রেস ৩২ হাজার ১২১মেট্টিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে।

জাহাজটি রোববার (২৫ জুন) বিকেল ৫টায় বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়ীয়া-১১ নম্বর এ্যাংকোরেজে ভিড়ে। এরপর বিকেল ৬টা থেকে জাহাজটি হতে আমদানীকৃত কয়লা খালাস ও পরিবহনের কাজ শুরু হয়। লাইটারেজে করে খালাসকৃত কয়লা নেয়া হচ্ছে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে। এরপর জেটি থেকে তা সংরক্ষণ করা হচ্ছে কেন্দ্রটির গোডাউনে।

এর আগে চলতি মাসের ১০ জুন ইন্দোনেশিয়া থেকে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ২৬ হাজার ৬২০মেট্টিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরে এসেছিল চায়না পতাকাবাহী জাহাজ এমভি জে হ্যায়। জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট ‘টগি শিপিং এন্ড লজিস্টিক লিমিটেড’র খুলনার সহকারী ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক বলেন, গত ১০ জুন ইন্দোনেশিয়া থেকে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের আমদানীকৃত ২৬ হাজার ৬২০ মেট্রিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরের হাড়বাড়ীয়ার-১১ নম্বর এ্যাংকোরেজে ভিড়ে ছিল চায়না পতাকাবাহী জাহাজ এমভি জে হ্যায়। আর তারও আগে ইন্দোনেশিয়া থেকে গত ১৬ মে বাংলাদেশী পতাকাবাহী জাহাজ এমভি বসুন্ধরা ইমপ্রেসে ৩০ হাজার মেট্রিক টন ও ২৯ মে এমভি বসুন্ধরা ম্যাজেস্টি জাহাজে ৩০ হাজার ৫শ’ মেট্রিক টন কয়লা আসে এ বন্দরে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ