চ্যাম্পিয়ন্স লিগের বর্ষসেরা গোলদাতা মেসি

২০২২-২৩ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সেরা গোলদাতা নির্বাচিত হয়েছেন সাবেক প্যারিস সেইন্ট জার্মেইয়ের তারকা লিওনেল মেসি। পিএসজির জার্সি গায়ে বেনফিকার বিপক্ষে করা গোলটি দর্শকভোটে সেরা গোল নির্বাচিত হয়েছে। গোলটি উয়েফার অফিসিয়াল সাইটে তৃতীয় সেরা গোল হিসেবে অবস্থান করছে।

উয়েফার প্রযুক্তিগত পর্যবেক্ষক প্যানেল সেরা ১০টি গোল বাছাই করে সেগুলো ভোটের জন্য উন্মুক্ত করে দেয়। দর্শকদের ভোটে নির্বাচিত হয় সেরা গোল। সেখানেই নম্বর ওয়ান হয়েছেন ৩৫ বছর বয়সী বিশ্বকাপজয়ী অধিনায়ক। তবে বিশেষজ্ঞদের চোখে সেরা গোল ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ডের। তার সাবেক ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে করা গোলটি বিশেষজ্ঞদের চোখে সেরা হিসেবে ধরা দিয়েছে।

যদিও দর্শক ভোটে সেটি তিনে অবস্থান করছে। উয়েফার অফিসিয়াল তালিকায়ও গোলটি এক নম্বরে।

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের ভিনিসিয়ুস জুনিয়র রয়েছেন তালিকার তিনে। বার্নাব্যুতে ম্যানচেস্টার সিটির বিপক্ষে করা গোলটির মাধ্যমে সেরা তিনে জায়গা করে নিয়েছেন এই তারকা ফুটবলার। উয়েফা তালিকায় সেটি ছয়ে অবস্থান করছে।

সেরা দশের তালিকায় আছেন লিভারপুলের ডারউইন নুনেজ, বেনফিকার আলেজান্দ্রো গ্রিমাল্ডো, ম্যান সিটির রদ্রিগো, কেভিন ডি ব্রুইন, বরুশিয়া ডর্টমুন্ডের করিম আদেমি ও পিএসজির কাইলিয়ান এমবাপে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ