কাফনের কাপড় পরে মেয়র প্রার্থী’র সংবাদ সম্মেলন

দেবীদ্বার, কুমিল্লা প্রতিনিধি।।
কাফনের কাপড় পরে সংবাদ সম্মেলন করেছে কুমিল্লার দেবীদ্বার পৌরসভা নির্বাচনের নারিকেল গাছ প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী আবুল কাশেমে।

শনিবার বিকেলে প্রার্থী’র বাড়িতে এই সংবাদ সম্মেলন হয়।

প্রার্থী আবুল কাশেমের লিখিত বক্তব্যে তার ছেলে কাউসার হায়দার বলেন, প্রতিক পাওয়ার পর থেকে সরকার দলীয় প্রার্থী সাইফুল ইসলাম শামীম নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে প্রশাসন নিরব।

গত বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে বারেরা এলাকায় সেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মান্নান মোল্লা পুলিশ পাহারায় ভোট কিনতে যায়। তখন আমার ছেলে খবর পেয়ে বারেরা ছুটে গেলে মান্নানসহ অনেক নেতাকর্মীকে সেখানে দেখতে পায়। আমার ছেলেকে দেখামাত্র ওরা ঐ স্থান থেকে চলে যায়।

গতকাল শুক্রবার আবারও মান্নান ও জাফরগঞ্জের সাবেক চেয়ারম্যান সোহরাব বারেরা যায়। এরা দুজনই বহিরাগত। আমি গিয়ে দেখি পুলিশ পাহারায় এরা আমার নেতাকর্মীকে হুমকিধামকি দিচ্ছে। তখন আমাকে দেখামাত্র মান্নান ও সোহরাব ঐ স্থান থেকে চলে যায়।

আমি পুলিশের কাছে জানতে চাইলে ওরা বলে আমরা একসাথে চা খাচ্ছি। আমি বললাম সরকার দলীয় প্রার্থীর নেতা-কর্মীর সাথে চা খেয়ে আমার নেতাকর্মীকে আপনারা হুমকি ধামকি দিতে পারেন না এবং এটা বেআইনি।

আমি ঢাকায় নির্বাচন কমিশন কার্যালয়ে দুই দিন আগে দেবীদ্বার থানা ওসিসহ পুলিশের বিরুদ্ধে লিখিত অভিযোগ করলেও এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কমল কৃষ্ণ ধরকে প্রত্যাহার করা আবশ্যক। অন্যথায় সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না।

আপনারা ইতোমধ্যে খবর জেনেছেন দেবিদ্বারের মাননীয় সংসদসদস্য রাজী মোহাম্মদ ফখরুল সরকারদলীয় প্রার্থী সাইফুল ইসলাম শামীমকে জিতানোর জন্য পৌরসভা কাছাকাছি তাঁর গ্রামের বাড়িতে অবস্থান করছেন। পৌরসভার বাইরের সারা দেবীদ্বারের তাঁর সকল নেতাকর্মী ও গুন্ডা মাস্তানকে ডেকে নিয়ে, তিনি দিক নির্দেশনা দিচ্ছেন। তাঁরা ভোটের দিন ১৪টি কেন্দ্রে অবস্থান করে আমার একনিষ্ঠ ভোটারদের হুমকি ধামকি দিবেন, যাতে তাঁরা ভোট কেন্দ্রে ভোট দিতে না আসেন। এমন হলে ভোট মোটেও অংশগ্রহণমূলক ও নিরপেক্ষ হবে না।

সহকারী রিটার্নিং কর্মকর্তা জনাব আলতাফ হোসেন সরকার দলীয় প্রার্থী সাইফুল ইসলাম শামীমের খুবই ঘনিষ্ঠ। সেই কারনে শামীমের ঘনিষ্ঠদের প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পুলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আলতাফ হোসেন আপন ভাই। এমতাবস্থায় তাঁরা দুজন মিলে শামীমকে পাশ করানোর জন্য সর্বোচ্চ চেষ্টা করতে পারে বলে গোপনসূত্রে খবর পেয়েছি। সার্বিক দিক বিবেচনায় সুষ্ঠু নির্বাচন নিয়ে ব্যাপক সংশয় রয়ে গেছে।

আমি মনে প্রাণে বিশ্বাস করি মাননীয় প্রধানমন্ত্রী নিজেও চায় দেবিদ্বার পৌরসভা নির্বাচন অবাধ ও সুষ্ঠু হোক। অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে আমার মার্কা নারিকেল গাছ বিপুল ভোটে বিজয়ী হবে ইনশাআল্লাহ।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ