স্মার্ট বাংলাদেশ গড়তে প্রযুক্তিগত জ্ঞান অর্জন করতে হবে- আলী আকবর

কুমিল্লা প্রতিনিধি।।
স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের প্রযুক্তিগত জ্ঞান অর্জন করতে হবে, আগামীর বাংলাদেশ হবে ডিজিটাল নির্ভর ও গ্লোবাল ভিলেজ। ঘরে বসেই বিশ্বের যে কোন বিষয় কাজ করবে আমাদের সন্তানরা।

আপনার সন্তানকে মেধাবিকাশে এগিয়ে নিতে তাকে সু শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে, তাহলে তারা আগামী দিনে স্মার্ট বাংলাদেশ গড়তে অগ্রণী ভূমিকা রাখতে পারবে। কুমিল্লায় দুই দিন ব্যাপি বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতায় ১০১ জন বিজয়ীদের পুরষ্কার বিতরনী অনুষ্টানে বিশেষ অতিথি কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মোঃ আলী আকবর এসব কথা বলেন।

শনিবার (২২ জুলাই) বিকাল ৫ টায় নবাব ফয়জুন্নেছা স্কুলের বিজ্ঞান ও রোবোটিক্স ক্লাবের উদ্যোগে ব্রেন ওয়েভ ওয়ান পয়েন্ট জিরোর (বিজ্ঞান বিষয়ক প্রতিযোগিতা) সমাপনী অনুষ্ঠান ও পুরষ্কার বিতরন অনুষ্টিত হয়েছে।

প্রায় ১ হাজার ১ শত শিক্ষার্থীর অংশগ্রহণে দুই দিনব্যাপি এ প্রতিযোগিতা শেষে ১০১ জন শিক্ষার্থীদের মাঝে স্বর্ণপদক ও সার্টিফিকেট বিতরন করা হয়।
সমাপনি অনুষ্ঠানে নবাব ফয়জুন্নেসা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পুলিশ সুপার মোঃ আবদুল মান্নান পিপিএম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক বিশিষ্ট শিল্পপতি মোঃ আলী আকবর, কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক মোঃ আবদুল হাফিজ।

প্রতিযোগিতায় তিন বিভাগে অংশগ্রহণ করছে শিক্ষার্থীরা। প্রাইমারি বিভাগে (৩য় থেকে ৫ম শ্রেণী) জুনিয়র বিভাগে (ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণী) এবং সেকেন্ডারি বিভাগে ( নবম থেকে এসএসসি ২৩ পরীক্ষার্থী)।

গণিত অলিম্পিয়াড, বিজ্ঞান অলিম্পিয়াড, দাবা, আইসিটি কুইজ, সেমিনার, রুবিকস কিউব, সুডোকু ও প্রোগ্রামিং কনটেস্ট ইত্যাদি প্রতিযোগিতায় শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে।

প্রোগ্রাম বাস্তবায়নে রয়েছেন সুমাইয়া তাসনিম বিন্তি, তসলিমা তাসনিম লামিয়া, জান্নাতুল ফেরদৌস রাইসা, মুবাসেরা জান্নাত নীতি, শাহরিয়া তাসনিম, সুরাইয়া রহমান, মেহেনাজ ইসলাম স্নেহা ও শাহরিয়ার আহম্মেদ সোহান।

প্রতিযোগিতায় প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক আলী আকবরের পরিচালনাধীন নুর মহল হোটেল। এছাড়া মিডিয়া পার্টনার হিসেবে রয়েছেন দৈনিক আজকের কুমিল্লা, ডেইলি বাংলাদেশ মিরর ও হিউম্যান বিয়িং ফাউন্ডেশন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ