আমাদের ঐক্যবদ্ধ হতে হবে,,,,পাবনায় বাহাদুর ব্যাপারী

পাবনা প্রতিনিধি।।
শনিবার (২২ জুলাই) পাবনার সুজানগর সাতবাড়িয়া কলেজ মাঠে ‘আহমেদ তফিজ উদ্দিন ও ফিরোজা বেগম স্মারক গ্রন্থ’ সূচনা এবং ‘দেশরত্ন শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ’ প্রেক্ষিত অনুষ্ঠানে পাবনা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আহমেদ ফিরোজ কবিরের সভাপতিত্বে ও সুজানগর পৌর আওয়ামীলীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি বাহাদুর ব্যাপারী, সাবেক ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি লিয়াকত সিকদার, সাবেক ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী।

স্থানীয় সুজানগর উপজেলার চেয়ারম্যান ও সুজানগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন, সুজানগর পৌর মেয়র রেজাউল করিম রেজা । আমিনপুর থানা আওয়ামী লীগের সভাপতি ইউসুফ আলী খান।

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি, সাধারণ সম্পাদক বলেন, যদি আমরা অপশক্তির কাছে হেরে যাই বা পরাজিত হই তাহলে কি পরিস্থিতি হতে পারে তা অনুমান করছেন। এ জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধভাবে নৈরাজ্য সৃষ্টিকারী বিএনপি-জামায়াতের অপশক্তিকে রুখে দিতে হবে। শেখ হাসিনার হাত শক্তিশালী করতে হবে এবং নৌকাকে বিজয়ী করতে হবে।

তারা আরো বলেন, শেখ হাসিনা যখন ২০০৮ সালের নির্বাচনে ডিজিটাল বাংলাদেশের কথা বলেছিলেন তখন অনেকেই তুচ্ছতাচ্ছিল্য করেছিলেন কিন্তু শেখ হাসিনা সেই বাস্তবায়ন করে দেখিয়ে দিয়েছেন। আগামী নির্বাচনে শেখ হাসিনা আবার স্মার্ট বাংলাদেশে ঘোষণা দিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা আবার বিজয়ী হলে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়ন করবেন।

এদিকে আহমেদ তফিজ উদ্দিন ও ফিরোজা বেগম স্মারক গ্রন্থ’ সূচনা এবং ‘দেশরত্ন শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ’ প্রেক্ষিত অনুষ্ঠানে সুজানগর উপজেলার ১০টি ইউনিয়ন ও বেড়া উপজেলার পাঁচটি ইউনিয়নের হাতেগুনা কয়েকজন আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন । এতে জাতীয় সংসদীয় আসন পাবনা-২ সুজানগরের দশটি ইউনিয়ন,বেড়ার আংশিক পাঁচটি ইউনিয়নে চলছে রাজনৈতিক অঙ্গনে মিশ্র প্রতিক্রিয়া।

আহমেদ তফিজ উদ্দিন ও ফিরোজা বেগম স্মারক গ্রন্থ’ সূচনা অনুষ্ঠানে না থাকার বিষয় জানতে চাইলে ভায়না, সাগরকান্দি, দুলাই, আহমদপুর, সাতবাড়িয়া, রানীনগর, তাঁতিবন্ধু, মানিকহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন তিনি আওয়ামীলীগ কর্মীকে চেনেন না, তিনি প্রায় সাড়ে চার বছর সংসদ সদস্য হয়েছেন আজ পর্যন্ত কোন ওয়ার্ড , ইউনিয়ন, বা উপজেলায় দলীয় প্রোগ্রাম করেন নাই, তার কারণে ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি ৯ বছর পার হচ্ছে, অনেক নেতাকর্মী মারা গেছে তার কারণে আওয়ামীলীগ, সু-সংগঠিত হয় নাই।

এদিকে সুজানগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আব্দুল ওহাব মুঠো ফোনে বলেন আপনারা খোঁজ নিতে পারেন তার পি এস, তার রাজনৈতিক সমন্বয়কারী কে, তারা কোন দল করে, তাদের পরিবারের খোঁজ নিন, তারা কত টাকার মালিক হয়েছে। খালেদা জিয়া ভাঙ্গা ট্যাংক দেখাইছেন, উনি লকারে টাকা রেখে, ভাংগা বাড়ি দেখান, এখন মানুষ বোঝে, সামনে জাতীয় নির্বাচন তাই তিনি কেরাম খেলার পিলিয়ার নিয়ে, বালি বিক্রির টাকা বিএনপি জামাত পন্থির লোক নিয়ে আওয়ামী লীগের কর্মী সভা না করে, আহমেদ তফিজ উদ্দিন ও ফিরোজা বেগম স্মারক গ্রন্থ’ সূচনা করছেন। তিনি প্রশ্ন রেখে বলেন দলের জন্য তিনি বিগত চার বছরে কতটি দলীয় প্রোগ্রাম করেছেন।

আমিনপুর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বেড়া উপজেলা চেয়ারম্যান রেজাউল হক বাবু বলেন আহমেদ ফিরোজ কবির এমপি হয়ে বিএনপি জামাতপন্থী ও তার ভাই বাবুকে সাথে নিয়ে পদ্মার বালি বিক্রি করেছে। এটাই তার দেখার মত উন্নয়ন। তিনি রাজনীতি করে ক্ষমতায় আসতেন, তাহলে কর্মীর বৃথা ও এলাকার অসহায় মানুষের ব্যথা বুঝতে পারতেন। তফিজ উদ্দিনের ওয়ারিশ সূত্রে তিনি আওয়ামীলীগ। এখন তিনি স্মারক গ্রন্থ’ সূচনা তৈরি করছেন, কোন লাভ নেই।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ