নড়াইল জেলা প্রাথমিক শিক্ষা অফিসের জাতীয় শোক দিসের আলোচনা সভা অনুষ্ঠিত

নড়াইল প্রতিনিধি।।
‘‘জাতির পিতার রক্তের ঋণ, দক্ষ জাতি গড়ার শপথ নিন’’ এই প্রতিপাদ্যকে ধারণ করে নড়াইলে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। সোমবার (১৪ আগষ্ট) বেলা ১১টায় নড়াইল টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটে ( পিপিআই) এ কর্মসূচি পালিত হয়।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে আলোচনা সভায় সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রনোতোষ কুমার সেনের সভাপতিত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্যময় জীবন ও কর্মের ওপর বক্তব্য দেন প্রধান অতিথি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুল আলম, নড়াইল পিটিআই’র সুপারিন্টেন্ডেন্ট শাহিদা খাতুন, ইউআরসি’র ইনস্ট্রাক্টর মোঃ আলমগীর হোসেন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মকশুদুল হক, শিক্ষক মোঃ আশিকুর রহমান দীপ, মোঃ জাকির হোসেন বিপ্ল­ব, মোঃ হাসিবুর রহমান, মাহাফুজা ইয়াসমিন শ্রাবণী, মোঃ আজিজুর রহমান, মোসাঃ নুরজাহান প্রমখ।

বক্তারা বঙ্গবন্ধুর ছেলেবেলা, ছাত্রজীবন, রাজনৈতিক জীবন, ৫২’র ভাষা আন্দোলন, ৫৪ যুক্তফ্রন্টের নির্বাচন, ৬৬’র ছয়দফা, ৬৯এর গণ অভ্যুত্থান, ৭০ এর নির্বাচন, ৭১ এ মুক্তিযুদ্ধ এবং ৭৫ সালের ১৫ই আগষ্টের নারকীয় হত্যাকান্ডের ধারাবাহিক আলোচনা করা হয়।

এছাড়া বক্তারা, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শ ও তার জীবনী সম্পর্কে আলোকপাত করার অনৃুরোধ জানান।

আলোচনা সভা শেষে মাওলানা ওয়াকিউজ্জামান ১৫ই আগষ্ট শাহাদাৎ বরণকারী সকলের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ