সর্বজনীন পেনশন কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বৃহত্তর জনগোষ্ঠীর আর্থিক নিরাপত্তা নিশ্চিতে চালু হলো সর্বজনীন পেনশন ব্যবস্থা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পেনশন স্কিম কার্যক্রমের উদ্বোধন করেন। তিনি বলেন, সর্বজনীন পেনশন স্কিমের আওতায় এলে ভাতার প্রয়োজন হবে না। সাধারণ মানুষ কর্মক্ষমতা হারালেও সুরক্ষা দেবে পেনশন স্কিম।

আজ বৃহস্পতিবার (১৭ আগস্ট) বেলা ১১টা ১০ মিনিটে গণভবনে এ কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৮ থেকে ৫০ বছর বয়সীরা পাবেন পেনশন, আর ষাট বছর বয়সীরা পাবেন আজীবন। সাধারণ মানুষের আর্থিক নিরাপত্তা নিশ্চিতে এ বিরল সুযোগ সৃষ্টি করেছে বাংলাদেশ সরকার। বেসরকারি চাকরিজীবীদের জন্য প্রগতি, স্বকর্মে নিয়োজিত ব্যক্তিদের জন্য সুরক্ষা, প্রবাসী বাংলাদেশিদের জন্য প্রবাসী এবং দেশের নিম্ন আয়ের জনগোষ্ঠীর জন্য সমতা নামে সর্বজনীন পেনশন স্কিম চালু হয়েছে। সর্বজনীন পেনশন স্কিমের আওতায় বেসরকারি পর্যায়ের সুবিধাভোগীদের সম্মানজনক জীবনযাপনের নিশ্চয়তার আশ্বাস দেন প্রধানমন্ত্রী।

দুর্যোগ-অতিমারি-যুদ্ধ কিংবা বিএনপির সহিংস পরিস্থিতি মোকাবেলা করেই বাংলাদেশকে এগিয়ে নেয়ার প্রত্যয় জানান বঙ্গবন্ধু কন্যা। জনগণের আস্থা ও বিশ্বাসেই উন্নয়ন অগ্রযাত্রা অব্যহত রাখার আহবান জানান প্রধানমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অর্থবিভাগের সিনিয়র সচিব ফাতেমা ইয়াসমিন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ