প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে নির্বাচনী বিতর্কে অংশ নিবেন না ট্রাম্প

যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বীদের সাথে নির্বাচনী বিতর্কে অংশ না নেয়ার কথা জানিয়েছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প রিপাবলিকান দলের প্রেসিডেন্ট বিতর্ক এড়িয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার ৭৭ বছর বয়সী ট্রাম্প সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান, তার মতো সফল প্রেসিডেন্টের জন্য এসব প্রচারের প্রয়োজন নেই। আমেরিকানরা তাকে ভালোভাবেই চেনে। হোয়াইট হাউস প্রতিদ্বন্দ্বীর সাথে পাবলিক শোডাউনের কোন প্রয়োজন নেই।

তিনি তার সামাজিক প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যালে নিজেকে প্রেসিডেন্ট হিসেবে অত্যন্ত সফল এবং আমেরিকান জনগণের মধ্যে তার বিপুল জনপ্রিয়তার কথা তুলে ধরে বলেন, জনগণ জানে আমি কে এবং প্রেসিডেন্ট হিসেবে আমি কতোটা সফল। জ্বালানি, সীমান্ত নিরাপত্তা, সামরিক ও অর্থনীতির ক্ষেত্রে তার সফলতার কথা তুলে ধরে ট্রাম্প বলেন, এ কারণে আমাকে বিতর্ক করতে হবে না।

২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের জন্যে রিপাবলিকান দলের মনোনয়ন দৌড়ের প্রথম বিতর্ক ২৩ আগষ্ট বুধবার উইসকনসিনের মিলওয়াকিতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইতোমধ্যে চারটি ফৌজদারি মামলায় অভিযুক্ত হয়েছেন। এখন পর্যন্ত যতো মামলা হয়েছে তার বিরুদ্ধে, তাতে দোষী সাব্যস্ত হলে ৭শ’ বছর পর্যন্ত কারাদন্ড হতে পারে। তবে, সংবিধানে উল্লেখ করা নিয়ম অনুযায়ী ট্রাম্প নির্বাচন করতে পারবেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ