দেবীদ্বারে শোক দিবস ও ২১ আগস্ট স্মরণে শোকসভা

দেবীদ্বার, কুমিল্লা প্রতিনিধি।।
কুমিল্লার দেবীদ্বারে জাতীয় শোক দিবস ও ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া ও শোক সভা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘তৎকালীন ক্ষমতাসীন বিএনপি-জামায়াত জোটের পৃষ্ঠপোষকতাই নারকীয় এই হামলা হয়েছিল। তাদের পৃষ্ঠপোষকতা ছাড়া এ ধরণের হামলার ঘটনা ঘটতে পারে না। তাঁরা চেয়েছিল, শেখ হাসিনাকে নিশ্চিহ্ন করে বাংলাদেশকে নেতৃত্বশূন্য করতে কিন্তু ঘাতকদের ঘৃণ্য ষড়যন্ত্র সফল হয়নি। শেখ হাসিনাকে আল্লাহ বাঁচিয়ে রেখেছেন।

এ হামলার মূল লক্ষ্য ছিল বাংলাদেশে হত্যা, ষড়যন্ত্র, জঙ্গিবাদ, সন্ত্রাস,দুর্নীতি ও দুঃশাসনকে চিরস্থায়ী করা। কিন্তু তাদের এই দুঃস্বপ্ন বাস্তবায়নের পথে একমাত্র বাধা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও তাঁর নেতৃত্বাধীন গণমানুষের দল বাংলাদেশ আওয়ামী লীগ।

তিনি আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট যা সম্পূর্ণ হয়নি, ঘাতকচক্র সেই নীলনকশা বাস্তবায়ন করতে চেয়েছিল ২০০৪ সালের ২১ আগস্ট। ১৫ আগস্ট ও ২১ আগস্ট এ নারকীয় হত্যাকান্ড জড়িত পলাতক বিএনপির তারেক জিয়াসহ যারা জড়িত তাদের এ দেশের মাটিতে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকরের দাবি জানাচ্ছি। গুনাইঘর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের উদ্যোগে সোমবার বিকালে এই ইউনিয়ন পরিষদের সামনে এ সভা হয়।

গুনাইঘর উত্তর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোকবল হোসেন মুকুলের সভাপতিত্বে ওবায়দুল হাসান রাসেল সঞ্চালনা শোকসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি লুৎফর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ও সুলতানপুর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মো. হুমায়ুন কবির, রাজামেহার ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন সরকার, ভানী ইউপি চেয়ারম্যান হাজী জালাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইফতেখার আলম তুষার, দপ্তর সম্পাদক মো. আবুল কালাম আজাদ, সদস্য শ্রী বিকাশ কুমার দাস, মো. বিল্লাল হোসেন ডালিম।

এ সময় আরও বক্তব্য রাখেন, উপজেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ভূঁইয়া টিটু, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল। দেবিদ্বার উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুর, যুগ্ম আহবায়ক রাকিব, সবুজ, ইমরান, আসিফ বিন লতিফ, গুনাইঘর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক মিরাজ হোসেন প্রমুখ।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ