নড়াইলে “বঙ্গবন্ধু ও সা¤প্রদায়িক স¤প্রীতির বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

নড়াইল প্রতিনিধি।।
“আমার মাটি আমার মা… প্রাণ দেব তবু ছাড়ব না” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইলে জাতীয় শোক দিবস উপলক্ষে, বঙ্গবন্ধু ও সা¤প্রদায়িক স¤প্রীতির বাংলাদেশ ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২আগষ্ট) দুপুরে মুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে এবং বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদের সহযোগিতায় মুলিয়া মাধ্যমিক বিদ্যালয় চত্বরে এ আলোচনা সভা হয়।

মুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মুলিয়া মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রবীন্দ্রনাথ অধিকারীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব বীর মুক্তিযোদ্ধা সন্তোষ অধিকারী, বিশেষ অতিথি জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার এ্যাডভোকেট এস,এ, মতিন, প্রধান আলোচক, অনুষ্ঠানের সমন্বয়ক ও বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক এ্যাডভোকেট শেখ মোঃ তরিকুল ইসলাম, নড়াইল জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শরফুল আলম লিটুু, নড়াইল জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দেবাসীষ কুন্ডু মিটুল, ঢাকা সিটি কলেজের সহকারী অধ্যাপক দেলোয়ার রহমান দিপু, কলোড়া ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রণব মিত্র প্রমুখ। আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন মুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কুমার সিংহ ও সঞ্চালনায় ছিলেন মুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিহির রঞ্জন বিশ্বাস।

প্রধান আলোচকঅনুষ্ঠানের সমন্বয়ক ও বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক এ্যাডভোকেট শেখ মোঃ তরিকুল ইসলাম বলেন, ‘এদেশ আমার আপনার সকলের, সকল ধর্মের মানুষের। এখানে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে হবে। দুঃখজনক হলেও সত্য দিন দিন হিন্দু ধর্মাম্বলী লোকজন আশংকাজনক হারে কমে যাচ্ছে। এটা বন্ধ করতে হলে সকলের সহযোগিতা প্রয়োজন।’

বঙ্গবন্ধু ও সা¤প্রদায়িক স¤প্রীতির বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভায় মুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের কয়েকশ ছাত্রছাত্রী অংশ গ্রহন করে। আলোচনার আগে স্কুলের ৫জন ছাত্রছাত্রীদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের উপর আলোচনার প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন করা হয়।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ