কংগ্রেসম্যানদের সেই চিঠির সত্যতা চ্যালেঞ্জ করে ২৬৭ প্রবাসীর চিঠি

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে মার্কিন প্রশাসনের কাছে লেখা ছয় মার্কিন কংগ্রেসম্যানের চিঠির প্রতিবাদ জানিয়েছে ২৬৭ প্রবাসী বাংলাদেশি।

যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাসরত এসব প্রবাসীরা ‘কংগ্রেস অব বাংলাদেশি আমেরিকান ইনকরপোরেশন’ নামে একটি সংগঠনের সদস্য। গত ২৬ আগস্ট তারা কংগ্রেসম্যানদের চিঠিতে উল্লিখিত তথ্যের সত্যতা চ্যালেঞ্জ করে পাল্টা চিঠি পাঠান।

২৬৭ প্রবাসী বাংলাদেশির সই করা ওই চিঠিতে বলা হয়েছে, বাইডেন প্রশাসনের কাছে লেখা ছয় কংগ্রেসম্যানের চিঠিতে আমাদের জন্মভূমি সম্পর্কে মিথ্যা ও অসম্পূর্ণ তথ্য দেওয়া হয়েছে। এটি আমাদের অনুভূতিকে আহত করছে।

‘কংগ্রেস অব বাংলাদেশি আমেরিকান ইনকরপোরেশন’ সংগঠনটি প্রায় একযুগ আগে যুক্তরাষ্ট্রে প্রতিষ্ঠিত হয়। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক থেকে শুরু করে ব্যবসায়ী, মার্কিন সরকারি উচ্চপদে কর্মরত বাংলাদেশি এবং তরুণ শিক্ষার্থীরাই মূলত এই সংগঠনের সদস্য।

এর আগে, চলতি বছরের ১৭ মে বাইডেন প্রশাসনের কাছে চিঠি পাঠান ছয় রিপাবলিকান কংগ্রেসম্যান ব্যারি মুর, টিম বার্চেট, ওয়ারেন ডেভিডসন, বব গুড, স্কট পেরি ও কিথ সেলফ। চিঠিতে বাংলাদেশের মানবাধিকার ও আর্থ-সামাজিক পরিস্থিতি নিয়ে নানান অভিযোগ করেন তারা।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ