নড়াইলের দক্ষিণ বাগডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

নড়াইল প্রতিনিধি।।
নড়াইল সদর উপজেলার দক্ষিণ বাগডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেফালী খানমের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে দ্রæত অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৮ আগস্ট) দুপুরে বিদ্যালয়ের সামনে বিদ্যালয় পরিচালনা কমিটি, এলাকাবাসী ও অভিভাবকবৃন্দের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বিদ্যালয়ের লেখাপড়ার পরিবেশ ফিরিয়ে আনতে প্রধান শিক্ষককে বদলীর দাবি জানিয়ে বক্তব্য দেন বিদ্যালয় পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি খালিদ হাসান, অভিভাবক সদস্য তৌহিদ মিনা, নূর নাহারসহ অনেকে।

বক্তারা বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেফালী খানমের কারণে বিদ্যালয়ের শিক্ষার মান ও পরিবেশ ধংসের দ্বারপ্রান্তে। সরকারি প্রাথমিক বিদ্যালয় হওয়া সত্তে¡ও ছাত্রছাত্রী ভর্তি এবং ছাড়পত্রে ১০০ থেকে ৫০০ করে টাকা নেন তিনি। বিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষার সময় গাইড বই দেখে ছাত্রছাত্রীদের লিখতে দেয়া হয়। কোমলমতি শিক্ষার্থীদের দিয়ে টয়লেট পরিস্কারসহ ভবনের ভেতর এবং আঙিনা পরিস্কার-পরিচ্ছন্ন করানো হয়। এছাড়া প্রতিবছর সব শ্রেণির পুরানো বই বিক্রি করে দেন। কোনো সময় শিক্ষার্থীদের একটি বা দু’টি বই হারিয়ে গেলে তাকে আর কোনো বই দেয়া হয় না। এছাড়াও অভিভাবক ও শিক্ষকদের সঙ্গেও চরম দুর্ব্যবহার সহ বিভিন্ন অভিযোগ তুলে ধরেন বক্তারা।

এসব অভিযোগের ব্যাপারে সাংবাদিকরা প্রধান শিক্ষক শেফালী বেগমের কক্ষে গেলে তিনি কথা বলেননি। এ সময় দ্রæতগতিতে নিচতলার অফিস কক্ষ থেকে দ্বিতীয়তলায় শ্রেণিকক্ষে ঢুকে পড়েন তিনি।

এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর আলম বলেন,‘ এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এফআর/অননিউজ

আরো দেখুনঃ