পীরগঞ্জে ফুটপাত দখল মুক্ত করতে অভিযান – ৫ দোকানদারকে জরিমানা

পীরগঞ্জ, ঠাকুরগাঁও প্রতিনিধি।।
ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌর শহরের ফুটপাত দখল মুক্ত করতে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার বিকাল থেকে সন্ধ্যার আগ পর্যন্ত পৌর শহরের সিনেমা হল এলাকা থেকে পশ্চিম চৌরাস্তা সোনালী ব্যাংক পর্যন্ত প্রধান সড়কের দুই ধারে অভিযান পরিচালনা করা হয় এবং বিক্রির জন্য অবৈধ ভাবে গ্যাস সিলিন্ডার রাখার দায়ে ৫ দোকানদারকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহরিয়ার নজির। এ সময় সহকারি কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রিফাত এবং পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা ইকরামুল হক উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহরিয়ার নজির জানান, পৌর শহরের প্রধান সড়কের দুই ধারের ফুটপাত অবৈধ ভাবে দখল করে দোকানের মালামাল রেখে ব্যবসা করছেন কিছু অসাধু ব্যবসায়ী। এতে চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছিল সাধারণ পথচারীদের। দোকানের ভেতরে পর্যান্ত জায়গা থাকার পরেও ওই সব অসাধু ব্যবসায়ীরা ফুটপাত দখল করে নেয়। ফুটপাতে অবৈধ ভাবে রাখা মালামাল ও স্থাপনা সরিয়ে নিতে পৌরসভার পক্ষ থেকে দখলদারদের কয়েকবার নোটিশ করা হয়েছে। মাইকিংও করা হয়েছে। এতেও দখলদাররা ফুটপাত ছেড়ে না দেয়ায় ফুটপাত দখল মুক্ত করার জন্য উপজেলা প্রশাসনের সহযোগীতা চায় পৌর কর্তৃপক্ষ। সর্বশেষ উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও সোমবার দিনভর শহরে মাইকিং করা হয়। এতেও কাজ না হওয়ায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় অবৈধভাবে ফুটপাতে রাখা বিভিন্ন দোকানের মালামাল সরিয়ে দেয়া হয় এবং স্থাপনা সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়। অভিযান পরিচালনা কালে বিক্রির জন্য অবৈধ ভাবে গ্যাস সিলিন্ডার রাখার দায়ে ৫ দোকানদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ