১১ বছর পর গ্রেফতার তিন কৃষক হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী

ময়মনসিংহ প্রতিনিধি।।
ময়মনসিংহের ধোবাউড়ায় একই পরিবারের তিন কৃষক হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক প্রধান আসামী মো. এরশাদ আলী (৪৫) কে দীর্ঘ ১১ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব। রবিবার (১৭ সেপ্টেম্বর) দিবাগত রাত সোয়া বারোটার দিকে নেত্রকোনা জেলার দুর্গাপুরের বারইপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সোমবার দুপুরে র‌্যাব-১৪ এর সিপিএসসি ময়মনসিংহের কোম্পানী অধিনায়ক মেজর আখের মুহম্মদ জয় প্রিস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

র‌্যাব জানায়, ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার চোরের ভিটা গ্রামের হরিদাশ সূত্রধর (৩৮), বিমল সুত্রধর (২৫) এবং নিরঞ্জন সূত্রধর (৪০) তাদের সাথে জমিজমা নিয়ে আসামী এরশাদ আলীর বিরোধ চলছিল। পূর্ব বিরোধের জের ধরে ২০০৬ সালের ২২ জানুয়ারি সকাল সাড়ে সাতটার দিকে এরশাদ আলী ও আতœীয় স্বজন মিলে নিহতদের বসত বাড়িতে প্রবেশ করে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে নির্মমভাবে কুপিয়ে জখম করে। ঘটনাস্থলে হরিদাশ সূত্রধর ও বিমল সূত্রধর মারা যায় এবং আহত নিরঞ্জন সূত্রধর ২৮ জানুয়ারি হাতাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

এ ঘটনায় নিহতদের ভাই শ্যামল সূত্রধর ধোবাউড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ ০৬ বছর মামলাটি আদালতে বিচারাধীন থাকার পর ২০১২ সালের ১৪ অক্টোবর আদালত মামলায় রায় দেন। রায় ঘোষনার পর থেকে মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত প্রধান আসামী এরশাদ আলী পলাতক ছিল। গোপন সংবাদের দীর্ঘ ১১ বছর পর এরশাদ আলীকে গ্রেফতার করে র‌্যাব। আসামীকে ধোবাউড়া থানায় হস্তান্তর করা হয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ