নড়াইলে ৩দিনব্যাপী জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা অনুষ্ঠিত

নড়াইল প্রতিনিধি।।
নড়াইলে ৩দিনব্যাপী জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়েছে। ‘সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইল সদর উপজেলা পরিষদ চত্বরে এ মেলা অনুষ্ঠিত হয়।

নড়াইল সদর উপজেলা পরিষদ ও সদর উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকালে মেলার সমাপণী অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তারের সভাপতিত্বে উন্নয়ন মেলার গুরুত্ব তুলে ধরে বক্তব্য দেন জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক জুলিয়া সুকায়না, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল মাহমুদ, মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, চন্ডিবরপুর ইউনিয়ন পরিষদের একাধিকবার নির্বাচিত চেয়ারম্যান আজিজুর রহমান ভূইয়া প্রমুখ।

৩দিনব্যাপী মেলায় অংশগ্রহণকারী স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের মধ্যে ৫টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান/ব্যক্তি মনোনীত করা হয়। এরমধ্যে শ্রেষ্ঠ স্থানীয় সরকার প্রতিষ্ঠান হিসেবে চন্ডিবরপুর ইউনিয়ন পরিষদ, শ্রেষ্ঠ হোল্ডিং ট্যাক্স আদায়কারী প্রতিষ্ঠান হিসেবে মাইজপাড়া ইউনিয়ন পরিষদ, শ্রেষ্ঠ জন্ম-মৃত্যু নিবন্ধনকারী প্রতিষ্ঠান হিসেবে শেখহাটি ইউনিয়ন পরিষদ, শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ সচিব হিসেবে তুলারামপুর ইউনিয়ন পরিষদের সচিব দীপক কুামর বিশ্বাস, শ্রেষ্ঠ গ্রাম পুলিশ মাইজপাড়া ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ ইন্দ্রজিৎ পোদ্দার মনোনীত হয়। অতিথিবৃন্দ মনোনীত ব্যক্তি ও প্রতিষ্ঠান প্রধানদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

গত ১৭-১৯ সেপ্টেম্বর পর্যন্ত এই মেলায় উপজেলার ১৩টি ইউনিয়ন ও নড়াইল পৌরসভা সহ মোট ১৮টি স্টলের উন্নয়নমুলক কার্যক্রমের তথ্য প্রদর্শন করা হয়।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ