পাকিস্তানকে হারানোর দিনে রেকর্ডবুকে রোহিত

ঘরের মাঠে বিশ্বকাপে পাকিস্তানকে নিয়ে রীতিমতো ছেলেখেলা খেলেছে ভারত। শনিবার (১৪ অক্টোবর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে পাকিস্তানের দেওয়া ১৯২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১১৭ বল ও ৭ উইকেট হাতে রেখেই লক্ষ্য টপকে যায় ভারত।

বড় জয়ের পথে ভারতের দলপতি রোহিত শর্মা খেলেন ৬৩ বলে ৮৬ রানের বিধ্বংসী ইনিংস। তার সেই দুর্দান্ত ইনিংসটি সাজানো ছিল ৬টি চার ও ৬টি ছক্কার মারে। আর এই ছয় হক্কা হাঁকিয়ে রেকর্ডবুকে নিজের নাম তুলেছেন তারকা এই ব্যাটার।

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে প্রথম ভারতীয় ও বিশ্বের তৃতীয় ব্যাটার হিসাবে ৩০০ ছক্কা হাঁকানোর কীর্তি গড়েছেন ‘হিটম্যান’ খ্যাত এই ক্রিকেটার। রেকর্ডবুকে নাম তোলার জন্য পাকিস্তানের বিপক্ষে ম্যাচে রোহিতের প্রয়োজন ছিল তিনটি ছক্কার।

ব্যাট হাতে ইনিংসের সপ্তম ওভারে প্রথম ছক্কাটি মারেন ভারত দলপতি। পরের ওভারেই মারেন দ্বিতীয় ছক্কাটি। আর নবম ওভারে তৃতীয় ছক্কা মেরে ৩০০’র ক্লাবে ঢুকে পড়েন তারকা এই ব্যাটার।

ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ছয় হাঁকানো ক্রিকেটার হিসেবে জায়গা ধরে রেখেছেন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। ওয়ানডে ক্যারিয়ারে আফ্রিদি ৩৯৮ ম্যাচে ৩৬৯ ইনিংসে ৩৫১টি ছক্কা হাঁকিয়েছেন। পরের অবস্থানটি ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিস গেইলের। ৩০১ ম্যাচের ২৯৪ ইনিংসে ৩৩১টি ছক্কা মেরেছেন তিনি।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ