কেমন ছেলে অসুস্থ মাকে তারেক দেখতে আসে না, প্রশ্ন প্রধানমন্ত্রীর

বিএনপি নেতাদের উদ্দেশে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, আচ্ছা তার (তারেক জিয়া) মা এত অসুস্থ, আপনারা অনশন করেন। তাহলে ছেলে কেন মাকে দেখতে আসে না, এটা কেমন ছেলে।

শনিবার (১৪ অক্টোবর) বিকাল ৫টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন উপলক্ষে রাজধানীর কাওলায় আয়োজিত জনসমাবেশে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, মা এত অসুস্থ, মরে মরে। সে (বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া) নাকি যখন তখন মারা যাবে। হ্যাঁ, কারণ বয়স হয়েছে, অসুস্থও বটে। তাহলে মাকে দেখতে আসে না কেন। আমি তো বলব-সে তার মাকে দেখতে আসুক।

তিনি বলেন, ২০০১ সালের নির্বাচনে জনগণ আওয়ামী লীগকে ভোট দিলেও ক্ষমতায় যেতে পারিনি। সে নির্বাচনে খালেদা জিয়া গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় গিয়েছিল। আমাকেও এই প্রস্তাব দেওয়া হয়েছিল। তখন আমি বলেছিলাম-আমি শেখ মুজিবের মেয়ে। ক্ষমতার লোভ করি না, জনগণের স্বপ্ন বেচি না।

নির্বাচন হবেই উল্লেখ করে শেখ হাসিনা বলেন, মানুষ স্বাধীনভাবে ভোট দেবে। উন্নয়ন চাইলে নৌকা মার্কায় দেন। ধ্বংস চাইলে বিএনপি। শুধু আওয়ামী লীগই গণতন্ত্র ফিরিয়ে দিতে পারে।

এর আগে দুপুর থেকেই জনসভায় নেতা-কর্মীরা আসতে শুরু করেন কাওলা মাঠে। বিমানবন্দরের থার্ড টার্মিনালের উদ্বোধনের দিন এ সমাবেশ করার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে তারিখ পরিবর্তন করা হয়।

আজকের সমাবেশ ঘিরে সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে হাজির হতে থাকেন নেতাকর্মীরা। এর মধ্যে ঢাকা মহানগর উত্তরের বিভিন্ন শাখা ও ইউনিট থেকে মিছিল নিয়ে নেতাকর্মীরা জড়ো হয়েছেন কাওলা মাঠে। অনুষ্ঠান শুরুর আগেই জনসভাস্থল নেতাকর্মীতে ভরে যায়। সমাবেশ মঞ্চে পৌঁছলে নেতাকর্মীরা শেখ হাসিনাকে স্লোগানে স্লোগানে স্বাগত জানান। এ সময় আওয়ামী লীগ সভাপতিও নেতা-কর্মীদের হাত নেড়ে শুভেচ্ছা জানান।

সূত্র : বিডি টুয়েন্টিফোর রিপোর্ট ডট কম

এফআর/অননিউজ

আরো দেখুনঃ