বগুড়ার শেরপুরে আগুনে পুড়ে তিন দোকান ছাই

বগুড়ার শেরপুরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে ৩ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার (২৩ অক্টোবর) ভোর ৬টার দিকে মির্জাপুর ইউনিয়নের মির্জপুর বাজার ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানান।

পুড়ে যাওয়া দোকানগুলো হলো, খানুপুর ইউনিয়নের ভাটরা গ্রামের আনোয়ার হোসেনের শুভ ষ্টোর, আল আমিনের আল আমিন ষ্টোর এবং বাচ্চু মিয়ার ভাই ভাই ষ্টোর । এসব দোকানে মনহারি সামগ্রী ছিল।

স্থানীয় ব্যবসায়ী আলহাজ্ব মজনু মিয়ার ভাষ্য মতে, নামাজ পড়ে ভোর ৬টার দিকে হাটতে হাটতে বাজারের দিকে আসে। এসে দেখেন শুভ ষ্টোর দোকানে আগুন লেগেছে। তখন ফায়ার সার্ভিসকে খবর দেন এবং আনোয়ার হোসেন বিষয়টি জানান। ফাসার সার্ভিস আসতে আগুন আরো ২টি দোকানে ছড়িয়ে পড়ে।

শুভ ষ্টোরের মালিক আনোয়ার হোসেনের দাবি, মনে হয় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে প্রথমে আমার দোকানে পুড়ে ছাই হয়ে যায়। এরপর আগুন অন্য দুটি দোকানে ছড়িয়ে পড়ে। এতে আমার প্রায় ৬ থেকে ৭ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীর দাবি করেছেন। সব মিলে প্রায় ১০ লক্ষ টাকার হয়েছে।

এ বিষয়ে শেরপুর ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স ওয়্যার হাউজ নাদির হোসেন বলেন, আমরা খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে গিয়ে ৩০ মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে। দ্রুত নিয়ন্ত্রনে আনায় অন্য অনেকগুলো দোকান ক্ষতি থেকে রক্ষা পেয়েছে।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে সুত্রপাত হতে পারে, প্রাথমকিভাবে ধারনা করা যাচ্ছে। সব মিলে প্রায় ১০ লক্ষ টাকার হতে পারে।

সূত্র : বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম

এফআর/অননিউজ

আরো দেখুনঃ