সিলেটে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ২২

সিলেট-তামাবিল ও সিলেট-ঢাকা মহা-সড়কে পৃথক দুটি সড়ক দুর্ঘটনার ২ ব্যাক্তি নিহত ও প্রায় ২২ জন আহত হয়েছেন।

আজ ঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে সিলেট-তামাবিল মহাসড়কের জৈন্তাপুর উপজেলার ফেরিঘাট কাটাগাঙ নামক স্থানে একটি পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ২ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৭ জন। হতাহতরা সকলে পিকআপের যাত্রী বলে জানিয়েছে পুলিশ।

নিহতরা হলেন- ঢাকার কেরানীগঞ্জ ইটাপাড়া দক্ষিণ কানারচর গ্রামের আব্দুর রহিমের ছেলে জাহাঙ্গীর (৩০) এবং চরতুলাতুলি গ্রামের বারেক মিয়ার ছেলে মোহাইমিন (২৫)।

পুলিশ সূত্রে জানা যায়, কেরানীগঞ্জ থেকে পিকআপে করে সিলেটে মাজার জিয়ারতে আসেন তারা কয়েকজন। ভোরে সিলেটে পৌছে প্রথমে হযরত শাহজালাল ও পরে শাহপরান (রঃ) মাজার জিয়ারত শেষে সকালে জাফলং বেড়াতে যাচ্ছিলেন তারা। পথে পিকআপটি নিয়ন্ত্রণ হারিয়ে পড়লে এ দুর্ঘটনা ঘটে। ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস এসে স্থানীয়দের সহযোগিতায় আহতদের দ্রুত উদ্ধার করে স্হানীয় জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ২ জনকে মৃত ঘোষণা করেন।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম এতথ্য নিশ্চিত করে জানান, দুর্ঘটনায় নিহত ২ জনের মরদেহ তামাবিল হাইওয়ে পুলিশের মাধ্যমে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এত আহত ৭ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে এমএ জি ওসমানী মেডিকেল কলেজ
হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে দুই জনের অবস্থা আশংকাজনক রয়েছে।

অপরদিকে সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার লালবাজার এলাকায় বাস ও কাভার্ড ভ্যানের মধ্যে মুখোমুখি সংঘর্ষে প্রায় ১৫ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (২৪ অক্টোবর) সকাল ১০টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের লালাবাজার ও রশিদপুরের মধ্যবর্তী ৭ মাইল নামক স্থানে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে বাসচালকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়। দুর্ঘটনার খবর পেয়ে দক্ষিণ সুরমা থানাপুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, সিলেট থেকে ছেড়ে যাওয়া জগন্নাথপুরগামী একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা দ্রুতগতির একটি কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে এই হতাহতের ঘটনা ঘটে। ৭ আর্মড পুলিশ ব্যাটালিয়ন সিলেটের সদরদপ্তরের সম্মুখে এ দুর্ঘটনা ঘটায় এপিবিএন এর সদস্যরা দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের উদ্ধার করে সিলেট ওসমানি হাসপাতালে পাঠাতে সহায়তা করেন।

দক্ষিণ সুরমার থানার অফিসার ইনচার্জ কামরুল হাসান তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তাৎক্ষনিকভাবে তাদের পরিচয় জানা সম্ভব হয়নি। দুর্ঘটনার পর সিলেট-ঢাকা মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। প্রায় দেড় ঘন্টা পর এ মহাসড়কে এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে। দুর্ঘটনায় কবলিত গাড়িগুলো হাইওয়ে পুলিশের হেফাজতে রয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ