ঠাকুরগাঁওয়ে পুলিশের সাথে বিএনপির ধাওয়া পাল্টা ধাওয়া, আটক ১

অনলাইন ডেস্ক।।

সারা দেশে বিএনপি ও জামায়াতের ডাকা হরতালে ঠাকুরগাঁওয়ে রবিবার (২৯ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক ও আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান লক্ষ করা যায়। যান চলাচলও ছিল স্বাভাবিক।

তবে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটকের প্রতিবাদে দুপুরের পর উত্তাল হয়ে ওঠে তার নিজ জেলা ঠাকুরগাঁও। দুপুরের পর থেকে পুলিশের সাথে বিএনপি নেতা ও কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

রোববার (২৯ অক্টোবর) দুপুর ১ টা ৩০ মিনিটে শহরের কালিবাড়ি থেকে বিএনপি নেতাকর্মীরা একটি মিছিল বের করে শহরের চৌরাস্তার দিকে যেতে চাইলে পুলিশ মিছিলটিতে বাধা দেয়।

এক পর্যায়ে মিছিলকারীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশও পাল্টা রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে এবং পুলিশ বিএনপির নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে একজন নেতাকে আটক করে। এতে আন্দোলন কারীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে তারা জেলা পানি উন্নয়ন বোর্ডের সামনে অবস্থান নিলে পুলিশের সাথে কয়েক দফায় ধাওয়া পাল্টা ধাওয়া হয়। তবে এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি।

ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পোশাকধারি ও সাদা পোশাকে পুলিশ বিভিন্ন গুরুত্বর্পূন স্থানে সর্তকভাবে অবস্থান করছে। কোথাও কোন অপ্রতীকর ঘটনা ঘটেনি। আশা করি পরিস্থিতি স্বাভাবিক থাকবে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ