সোনাগাজীতে বোনের কাছে পাওনা টাকা চাওয়ায় প্রবাস ফেরৎ যুবক দম্পতিকে নিষ্ঠুর নির্যাতন

সোনাগাজী, ফেনী প্রতিনিধি।।
ফেনীর সোনাগাজীতে বোনের কাছে পাওনা টাকা চাওয়ায় প্রবাস ফেরৎ যুবক দম্পতিকে নিষ্ঠুর নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। দফায় দফায় নির্মাম নির্যাতন চালিয়েছে পাষণ্ড বোন, পিতা ও মাতা। সাংবাদিকদের কাছে এমনটাই অভিযোগ করেছেন প্রবাস ফেরৎ ইস্রাফিল দম্পতি।

চরচান্দিয়া ইউনিয়নের চরচান্দিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা ইলিয়াছ মিয়ার বাড়ির মো. ইসমাঈলের একমাত্র ছেলে মো. ইস্রাফিল। দরিদ্র পরিবারে আর্থিক স্বচ্ছলতা ফিরিয়ে আনতে ২০০৪ সালে সে সৌদি আরব পাড়ি জমায়। দীর্ঘ ১৬ বছরের প্রবাস জীবনে নিজের নামে একটি ব্যাংক একাউন্ট পর্যন্ত করেননি তিনি। বোনের কুপ্ররোচনার কারণে নিজের স্ত্রীর নামেও পাঠাননি কোন টাকা। স্ত্রীর প্রায় তিন ভরি স্বর্ন বোনের কাছে রক্ষিত রাখেন। সকল অর্জিত অর্থ পিতা ও বোনের নামে প্রেরণ করেছেন। পাঁচ বোনের মধ্যে চার বোন নিজের অর্থ খরচ করে বিয়ে দিয়েছেন। এক ছোট বোনের স্বামী মারা যাওয়ার পর এক কন্যা সন্তান সহ বোনকে নিজের বাড়িতে আশ্রয় দেন। বোনের একমাত্র মেয়েকে নিজের কষ্টার্জিত অর্থ খরচ করে বিয়ে দেন। বাড়িতে পাকা দালান নির্মাণ করেন। নিজের পাঠানো টাকায় দশ শতক জমি কেনার সময় বোন নিজের নামে কিনে নেন তিন শতক। তাতেও বোনের প্রতি বিরাগ হননি ইস্রাফিল।

২০২০ সালে করোনাকালীণ সময়ে অসুস্থ হয়ে দেশে ফিরেন ইস্রাফিল। চিকিৎসা শেষে বোনের কাছে প্রায় ১৫ লাখ টাকা পাওনা টাকার হিসাব চান ইস্রাফিল। এ টাকা চাওয়া নিয়ে বিপত্তি বাঁধেন বোন। অপর বোনদের এবং পিতা মাতাকে কুপ্ররোচনা দিয়ে নিজের পক্ষে নেন বোন আমেনা খাতুন। গ্রামের দুইজন টাউটকে হাতে রেখে ইস্রাফিল ও তার স্ত্রীর ওপর চালাতে থাকে নিষ্ঠুর নির্যাতন।

গত এক সপ্তাহ পূর্বে দরজার বাইরে ছিটকানি দিয়ে ইস্রাফিলকে শয়ন কক্ষে আটকে রেখে তার স্ত্রী পারুল আক্তার শিল্পিকে অমানুসিক শারীরিক নির্যাতান চালায় বোন আমেনা, পিতা ইসমাইল ও মাতা জয়নব বিবি সহ আরো এক বোন। শয়ন কক্ষে আটকা থেকে জানালার ফাঁকে নিজের মোবাইলে স্ত্রীর ওপর নির্মম নির্যাতনের ভিডিও ধারণ করেন ইস্রাফিল। স্ত্রীর ওপর নিষ্ঠুর নির্যাতনে ধারণকৃত ভিডিও আত্মীয় স্বজন ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের দেখিয়ে পিতা-মাতা ও বোনকে বুঝানোর জন্য বলেন। কিন্তু এই ভিডিও ধারণও ইস্রাফিলের জন্য কাল হয়ে দাঁড়ায়।

২৭ অক্টোবর শুক্রবার সকালে ইস্রাফিল জুমার নামাজ পড়ার জন্য প্রস্তুতি নেন। এসময় বোন আমেনা, পিতা ইসমাইল, মাতা জয়নব বিবি ইস্রাফিল ও তার স্ত্রীকে নির্মমভাবে পিটিয়ে হাত ভেঙে দেন। এসময় তার ব্যবহৃত ফোনটি পুকুরের পানিতে ফেলে দেন।

স্থানীয়রা নির্মমতার হাত থেকে ইস্রাফিল দম্পতিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। পিতা-মাতা ও বোন হওয়ায় আইনের আশ্রয়ে যেতেও পারেননা ইস্রাফিল দম্পতি। নিষ্ঠুর নির্যাতনের শিকার হয়ে স্বজনদের দ্বারে দ্বারে ঘুরছেন ইস্রাফিল দম্পতি। তাদেরকে উচ্ছেদ করে বিধবা বোন আমেনা বসতঘর থেকে উচ্ছেদের জন্য এমন নিষ্ঠুর আচরণ করছেন বলে ইস্রাফিল দম্পতির অভিযোগ।

অবশেষে আদালতে আইনের আশ্রয়ে গিয়ে ন্যায় বিচারের প্রত্যাশা করেন ইস্রাফিল দম্পতি। দুটি সন্তান নিয়ে ইস্রাফিল দম্পতি এখন অনেকটা পথের ভিখারি হয়ে মানবেতর জীবন যাপন করছেন। বোন টাকাগুলো আত্মসাৎ করে উল্টো তাদেরকে এখন ভিটি মাটি থেকে উচ্ছেদের জন্য পিতা-মাতাকে হাত করেছেন। আর চালিয়ে যাচ্ছেন নিষ্ঠুর নির্যাতন।

একজন প্রবাসীর জীবন কত কষ্টের হয়, তারই জ্বলন্ত উদহারণ হতে পারে ইস্রাফিলের জীবন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ