বাগমারায় তোরা ফাউন্ডেশন শ্রেষ্ঠ পুরষ্কারে ভূষিত

বাগমারা প্রতিনিধি।।
রাজশাহীর বাগমারায় মানবকল্যানে কাজ করায় এবার তোরা ফাউন্ডেশনকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ পুরষ্কারে ভূষিত করা হয়েছে।

জানা যায়, ২০১৮ সালের দিকে সরকারীভাবে নিবন্ধন পাওয়ার পর মানবকল্যানে কাজ করার লক্ষ্য নিয়ে চিকাবাড়ী-নন্দনপুর বাজারস্থ কার্যালয় থেকে সমাজসেবামূলক কাজ শুরু করে তোরা ফাউন্ডেশন। শুরুতে অল্প পরিসর থাকলেও বর্তমানে এখানে ৭০ জন বেকার লোকের কর্মসংস্থান হয়েছে। বর্তমানে প্রতিষ্ঠানটির কার্যক্রম সম্প্রসারণ বৃদ্ধির লক্ষ্যে আরো তিনটি গ্রæপে সংয়োজিত হয়েছে। এগুলো হলো- তোরা কনজুমার কো-অপারেটিভ সোসাইটি, তোরা ইলেকট্রনিক্স ও তোলা ফার্নিসার।

তোরা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক কামরুজ্জামান বলেন, বাগমারার বিভিন্ন অঞ্চলের অস্বচ্ছল শিক্ষক-কর্মচারী এবং দরিদ্র ও অসহায় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের কল্যাণে নিরলস কাজ করে যাচ্ছে তোরা ফাউন্ডেশন। আগামীতে আরো ভালো কিছু করার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

বাগমারা উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল মান্নান আকন্দ বলেন, তোরা ফাউন্ডেশন বাগমারার একটি সফল সমিতি। মানবকল্যানে কাজ করে বিশেষ অবদান রাখায় এবার জাতীয় সমবায় দিবস উপলক্ষে এই প্রতিষ্ঠানটিকে বিশেষ পুরষ্কারে ভূষিত করা হয়েছে।

উপজেলা অডিটরিয়ামে আনুষ্ঠিত জাতীয় সমবায় দিবসের অনুষ্ঠানে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক কামরুজ্জামানের হাতে এই বিশেষ সম্মাননা পুরষ্কার তুলে দেওয়া হয়। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুমন চৌধুরীর সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক ও বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়াম্যান অনিল কুমার সরকার।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ