বাগমারায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সোনার বাংলা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি

বাগমারা প্রতিনিধি।।
রাজশাহীর বাগমারায় সমাজসেবামূলক কাজে বিশেষ অবদানের জন্য সোনার বাংলা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেডকে এবার জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সমবায় সমিতি নির্বাচিত করা হয়েছে। এ জন্য শনিবার উপজেলা অডিটরিয়ামে আনুষ্ঠিত জাতীয় সমবায় দিবসের অনুষ্ঠানে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর আলমের হাতে শ্রেষ্ঠ সমবায়ী পুরষ্কার তুলে দেওয়া হয়।

জানা গেছে, ২০১৫ সালের দিকে সরকারীভাবে নিবন্ধন পাওয়ার পর বাগমারার উপজেলা সদর ভবানীগঞ্জস্থ কার্যালয় থেকে সমাজসেবামূলক কাজ শুরু করে সোনার বাংলা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেড। প্রতিষ্ঠানটির কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্যে বর্তমানে আরো তিনটি শাখায় উন্নীত করা হয়েছে। এই শাখাগুলো হলো- হাটগাঙ্গোপাড়া শাখা, তাহেরপুর শাখা ও শিমলা বাজার শাখা।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর আলম বলেন, বাগমারার বিভিন্ন অঞ্চলের অস্বচ্ছল শিক্ষক-কর্মচারী এবং দরিদ্র ও অসহায় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের কল্যাণে নিরলস সমাজসেবামূলক কাজ করে যাচ্ছে সোনার বাংলা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেড। আগামীতেও আরো ভালো কিছু করার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

বাগমারা উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল মান্নান আকন্দ বলেন, সোনার বাংলা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেড বাগমারার একটি সফল সমিতি। সমাজসেবামূলক কাজ করায় এবার জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে এই প্রতিষ্ঠানটিকে সমবায় অধিদপ্ত কর্তৃক বাগমারা উপজেলার ৩৬০ টি সমবায় সমিতির মধ্যে শ্রেষ্ঠ সমবায় সমিতি নির্বাচিত করে প্রতিষ্ঠানটিকে শ্রেষ্ঠ পুরষ্কার প্রদান করা হয়েছে।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক ও বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়াম্যান অনিল কুমার সরকার। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুমন চৌধুরীর সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল মান্নান আকন্দ, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবিসহ আরো অনেকে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ