গণমিছিল নিয়ে ইসি অভিমুখে ইসলামী আন্দোলন

একতরফা তফসিল ঘোষণার সিদ্ধান্তের প্রতিবাদে গণমিছিল নিয়ে নির্বাচন কমিশন (ইসি) অভিমুখে যাত্রা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

দলটির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ নেতৃত্ব বুধবার (১৫ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে এ গণমিছিল শুরু হয়।

এর আগে, বায়তুল মোকাররমে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, আমরা সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন চাই। কিন্তু বর্তমান ইসিকে দিয়ে কখনও সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না। এই কমিশন সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করতে ব্যর্থ। এই কমিশনকে বাতিল করতে হবে।

ইসলামী আন্দোলন নেতারা আরও বলেন, সরকারের মনোবাসনা পূর্ণ করতে ইসি একতরফা অবৈধ তফসিল ঘোষণা করতে চাইছে। বর্তমান ইসির মাধ্যমে সরকার নির্বাচন দিয়ে আবারও ক্ষমতায় যেতে চায়। ইসলামী আন্দোলন এটা হতে দেবে না।

এদিকে, নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে নগরীতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইসলামী আন্দোলনের গণমিছিল ঘিরে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সে জন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলছেন, সংসদ নির্বাচনের তফসিল ঘিরে বিরোধীদলগুলো আন্দোলনের নামে বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন হলে পুলিশ সহযোগিতা করবে। কিন্তু আন্দোলনের নামে যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়, তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বুধবার সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন। ভাষণে তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন।

আরএইচ/অননিউজ

আরো দেখুনঃ