বাসে আগুন: বিএনপি-জামায়াতের ৩০ জন নেতাকর্মীর কারাদণ্ড

ঢাকার সাভারে বেআইনী সমাবেশ করে বাসে আগুন ও ভাঙচুরের অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি-জামায়াতের ৩০ জন নেতা-কর্মীকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার ঢাকার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মাসফিকুল ইসলাম এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় জামিনে থাকা ২৭ আসামি অনুপস্থিত থাকায় তাদেরকে পলাতক দেখিয়ে রায় ঘোষণা করা হয়। তিন আসামী মামলার শুরু থেকেই পলাতক রয়েছে।

ঢাকার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এডিশনাল পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবীর বাবুল জানান, সাজাপ্রাপ্তরা হচ্ছে মিনহাজউদ্দীন মোল্লা, শফিকুল ইসলাম, শাহজালাল, আমানুল ইসলাম আমান, মো. রাকিব, আলাউদ্দীন, আশিকুর রহমান, মাহমুদুল ইসলাম, শহিদুল ইসলাম শহিদ, ফজল আহমেদ, আফসার মোক্তার, রেজাউল করিম জুয়েল, খোরশেদ আলম, ইউনুস খান, মো. নয়ন, শহিদুল ইসলাম, মিজানুর রহমান মিজান, হাসিবুর রহমান, আসাদুজ্জামান টিটু, ইউসুফ হোসেন, শাহনেওয়াজ হাওলাদার, জাহাঙ্গীর হোসেন, দেলোয়ার হোসেন, মুসলেমউদ্দীন, আমজাদ হোসেন টুটুল, মো. রাকিব, মোহাম্মদ আলী পাঠান, আরিফুল হক সুমন, সাইফুল ইসলাম ও মাহমুদুল মুকুল।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৩ সালের ১ এপ্রিল সাভারের শিমুলতলার ঢাকা আরিচা মহাসড়কে রাত ৮ টায় বিএনপি ও ১৮ দলীয় জোটের স্থানীয় নেতা-কর্মীরা মিছিল করেন। এসময় তারা রাস্তায় চলাচলকারী যানবাহন ভাঙচুর এবং বাসে আগ্নিসংযোগ করে। এই ঘটনায় সাভার থানার সহকারি উপপরিদর্শক ফারুক জামান বাদি হয়ে মামলা করেন। মামলায় ২০১৩ সালের ২৯ জুন পরিদর্শক তদন্ত আমিনুর রহমান চার্জশিট দাখিল করেন। ৭ জন আদালতে সাক্ষ্য দেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ