ভেড়ামারায় যাত্রা শুরু হলো শামসুদ্দিন-মাহমুদা ট্রাষ্ট’র \ ৫০ হাজার টাকার চেক প্রদান

কুষ্টিয়া প্রতিনিধি।।

সমাজের পিছিয়ে পড়া, অবহেলিত, দুস্থ, প্রতিবন্ধী মানুষের কল্যানে, সামজিক উন্নয়নে এবং মানবিক কর্মকান্ডে আরো বেশি ভূমিকা রাখতে কুষ্টিয়ার ভেড়ামারায় যাত্রা শুরু হলো শামসুদ্দীন মাহমুদা ট্রাষ্ট’র।

শুক্রবার সন্ধ্যার পর জিকে ২ নং কলোনীর আলহাজ্ব ডাঃ শামসুদ্দীন আহমেদ’র বসতবাড়িতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে এই ট্রাষ্ট্র’র শুভ উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে ট্রাষ্টি বোর্ডের প্রধান মাহমুদা বেগম টাষ্ট্রের অধীন পরিচালিত চরদামুকদিয়া বায়তুল কাবা জামে মসজিদে ৫০ হাজার টাকার একটি চেক তুলে দেন।

ভেড়ামারার অত্যান্ত সু-পরিচিত এবং সুনামধন্য চিকিৎসক ছিলেন ডাঃ শামসুদ্দীন আহমেদ। তাঁর জীবদশায় তিনি অসহায়, দুস্থ মানুষের কল্যানে আজীবন কাজ করে গেছেন। সামাজিক উন্নয়নে ভুয়সী প্রশংসনীয় কাজ করেছেন। তাঁর সুযোগ্য সন্তানরা বাবার মানবিক কর্মকান্ড গুলোকে আঁকড়ে ধরে সমাজ উন্নয়নে কাজ করে চলেছেন। ভেড়ামারার মাহমুদা ক্লিনিকের স্বত্বধিকারী সাহেদ আহমেদ গামা এবং বাংলাদেশ টেলিভিশনের সিনিয়র রির্পোটার ওয়াহিদ আহমেদ উজ্জল, সেজ ভাই জাহিদ আহমেদ ভুট্রো ও বড় বোন ফেরদৌসী খাতুন পরামর্শে বাস্তবায়ন করে চলেছেন সামাজিক কর্মকান্ড গুলো। করোনাকালীন সময়েও ভেড়ামারার মাহমুদা ক্লিনিক স্বাস্থ্য সেবা নিয়ে মানুষের কল্যানে কাজ করেছেন। তারই ধারাবাহিকতায় হিউমানিটি, সোশ্যাল এ্যাকটিভিটি এবং চ্যারিটি কে সামনে নিয়ে যাত্রা শুরু হলো শামসুদ্দীন মাহমুদা ট্রাষ্ট’র।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ট্রাষ্টের সভাপতি এবং পরিবারের বড় মেয়ে ফেরদৌসী খাতুন। উপস্থিত ছিলেন, ট্রাষ্টি বোর্ডের প্রধান মাহমুদা বেগম, পারিবারিক সদস্য পুলিশের সাবেক ডিআইজি আবু মোহাম্মদ নুরুদ্দীন, আলহাজ্ব রফিকুল আলম চুনু, বীরমুক্তিযোদ্ধা জহুরুল ইসলাম বিজলী, কৃষিবিদ আইয়ুব হোসেন, আশরাফুল ইসলাম চাঁদ মন্ডল, মহসীন রেজা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক জাহাঙ্গীর হোসেন প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন ভেড়ামারা কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মোস্তাফিজুর রহমান শামীম।

অনুষ্ঠান শেষে ট্রাষ্টি বোর্ডের প্রধান মাহমুদা বেগম ট্রাষ্ট পরিচালিত চরদামুকদিয়া বায়তুল কাবা জামে মসজিদের সভাপতি, সম্পাদক এবং ইমামের হাতে একটি ৫০ হাজার টাকার চেক তুলে দেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ