খাগড়াছড়িতে জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দ সম্পন্ন

খাগড়াছড়ি, প্রতিনিধি।।

খাগড়াছড়ির ২৯৮ আসনে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। প্রতীক বরাদ্দ পাওয়ার পরপরই প্রচার প্রচারণায় নামতে শুরু করেছেন প্রার্থী সমর্থকরা।

সোমবার খাগড়াছড়ি জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

খাগড়াছড়ি সংসদীয় আসনে প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা (নৌকা), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মিথিলা রোয়াজা (লাঙ্গল), তৃণমুল বিএনপির প্রার্থী উশ্যেপ্রু মারমা (সোনালি আঁশ), ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী (এনপিপি) মনোনীত প্রার্থী মো. মোস্তফা (আম)।

প্রতীক বরাদ্দের সময় রিটার্নিং কর্মকর্তা সকল প্রার্থী ও তাদের সমর্থকদের নির্বাচনী আচরণ বিধি মেনে চলার জন্য অনুরোধ জানান।

এদিকে প্রতীক পেয়ে সোমবার বেলা ২টা থেকে প্রার্থীরা তাদের নিজ নিজ এলাকায় প্রচারণা করতে পারবে।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, খাগড়াছড়ির ২৯৮ আসনে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৫ হাজার ৩৪৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৬২ হাজার ৬১ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৫৩ হাজার ২৮৫ জন। গত বারের চেয়ে ভোটার বেড়েছে ৭৩হাজার ৬০৩জন।

উল্লেখ্য, খাগড়াছড়ি আসনে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। তার মধ্যে স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র দাখিল করা খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমা ও কংগ্রেস পাটির প্রার্থী মো. হাবিবুর রহমানের মনোনয়নপত্র বাছাইয়ের দিন বাতিল হয়। অপরদিকে জাকের পার্টির মো. হোসেনের মনোয়নপত্র কেন্দ্রীয়ভাবে প্রত্যাহার করা হয়।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ