আচরণবিধি লঙ্ঘন কুষ্টিয়ায় যুবলীগ নেতাসহ ২ জনকে শোকজ

জাহাঙ্গীর হোসেন জুয়েল, কুষ্টিয়া।।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কুষ্টিয়া-১ আসনের স্বতন্ত্র প্রার্থীর সমর্থক দৌলতপুর উপজেলা যুবলীগের সভাপতি বুলবুল আহম্মেদ টোকন চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।

তার বিরুদ্ধে অভিযোগ তিনি স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদার নির্বাচনী প্রচারণাকালে অস্ত্র দেখিয়ে মোটরসাইকেলের গতিরোধ করে প্রচারণা না করার জন্য প্রাণ নাশের হুমকি ও ভয়ভীতি দেখিয়ে আতঙ্ক সৃষ্টি করেছেন যা শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশকে বিঘ্ন সৃষ্টি করেছে।

বুলবুল আহম্মেদ টোকন অপর স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ও সাবেক এমপি রেজাউল হক চৌধুরীর ভাই।

প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পেলে শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে নির্বাচনি অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ মোহা. আসাফ-উদ-দৌলা স্বাক্ষরিত চিঠিতে তাকে শোকজ করা হয় বলে জানান আদালত পুলিশ পরিদর্শক মো. মনিরুল ইসলাম।

পুলিশ পরিদর্শক মো. মনিরুল ইসলাম জানান, নোটিশে উল্লিখিত সময় অনুযায়ী আগামী সোমবার (১ জানুয়ারি) সকাল ১১টায় অনুসন্ধান কমিটি প্রধানের কার্যালয়ে স্ব-শরীরে হাজির হয়ে লিখিত জবাব দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

নোটিশ প্রাপ্ত বুলবুল আহম্মেদ টোকন চৌধুরী জানান, আমি এখনও কোনো নোটিশ পায়নি। আমি একটা প্রোগ্রামে আছি পরে কথা বলবো। এ কথা বলে কল কেটে দেন তিনি।
এদিকে, কুষ্টিয়া-২ আসনে নৌকা মার্কায় ভোট করতে নিষেধ করা ও স্বতন্ত্র প্রার্থীর ট্রাক প্রতীকের পক্ষে জোরপূর্বক নির্বাচন করার জন্য, মারধরের অভিযোগে মো. রাজনকে শোকজ নোটিশ প্রেরণ করা হয়েছে।

শোকজ পাওয়া মো. রাজন ভেড়ামারা উপজেলার চন্ডীপুর গ্রামের প্রয়াত ওয়াহেদ আলীর ছেলে। তিনি মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ট্রাক প্রতীকের প্রার্থী কামারুল আরেফিনের সমর্থক।

কুষ্টিয়া যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক কুষ্টিয়া-২ এর নির্বাচনি অনুসন্ধান কমিটির প্রধান মো. রেজওয়ানুজ্জামান স্বাক্ষরিত ওই শোকজ নোটিশের লিখিত জবাবসহ নোটিশ প্রাপ্ত রাজনকে স্ব-শরীরে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ