নড়াইলে ভোটকেন্দ্রে পাঠানো হয়েছে ভোটগ্রহণের সরঞ্জামাদি

নড়াইল প্রতিনিধি।।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইলের দুটি আসনের ভোটকেন্দ্র গুলিতে পাঠানো হয়েছে ভোটগ্রহণের সরঞ্জামাদি।

শনিবার দুপুর থেকে জেলার ৩টি উপজেলার নির্বাচন অফিসের তত্ত্বাবধায়নে ২৫৭ কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তার নিকট ব্যালট পেপার বাদে অন্যান্য সামগ্রী হস্তান্তর করা হয়।

এর আগে নড়াইল জেলা শিল্পকলা একাডেমি চত্বরে নড়াইল সদরের বিভিন্ন কেন্দ্রের নির্বাচনী সামগ্রী বিতরণ কার্যক্রমের শুভ সূচনা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী। এসময় জেলা নির্বাচন অফিসার মোঃ জসিম উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার প্রমুখ।

ভোটগ্রহণের দিন ৭ জানুয়ারী ভোর ৪টায় নড়াইল জেলা প্রশাসকের কার্যালয়ের ট্রেজারী শাখা হতে ব্যালট পেপার স্ব স্ব কেন্দ্রে পৌঁছে দেয়া হবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, নড়াইল জেলার তিনটি উপজেলা নিয়ে সংসদীয় আসন ৯৩ ও ৯৪ গঠিত।

নড়াইল সদর উপজেলার ৫টি ইউনিয়ন কালিয়া পৌরসভা উপজেলার ১৪টি ইউনিয়ন নিয়ে গঠিত সংসদীয় আসন ৯৩, নড়াইল-১ আসন গঠিত। এই আসনে ১১০টি ভোট কেন্দ্র রয়েছে। মোটর ভোটার সংখ্যা ২লাখ ৭৫হাজার ৪০৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৩৯ হাজার ১০ ভোট ও মহিলা ভোটারের সংখ্যা ১লাখ ৩৬হাজার ৩৯৩ ভোট।

সংসদীয় আসন-৯৪, নড়াইল-২ আসনটি নড়াইল সদর পৌরসভা, সদর উপজেলার ৮টি ইউনিয়ন, লোহাগড়া পৌরসভা ও লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। এই আসনে ভোট কেন্দ্র রয়েছে ১৪৭টি। মোট ভোটার সংখ্যা ৩লাখ ৬৫ হাজার ৭শ ২৯জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৮১ হাজার ৯শ ৯০ জন, মহিলা ভোটার ১লাখ ৮৩হাজার ৭শ ৩৬ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৩জন।

এদিকে জেলায় আইন-শৃংখলা রক্ষায় পুলিশ বাহিনীকে সহযোগিতার লক্ষ্যে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যদের টহল অব্যাহত রয়েছে। জেলায় ৪ প্লাটুন সেনা, ৪ প্লাটুন বিজিবি, ৩ প্লাটুন র‌্যাব ও ২ প্লাটুন ব্যাটেলিয়ান আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া জেলার ২৫৭টি ভোট কেন্দ্রের নিরাপত্তা রক্ষায় পুলিশের পাশাপাশি ২জন সশস্ত্র আনসারসহ ১২জন করে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বলেন, ‘ অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষভাবে নির্বাচন সম্পন্ন করতে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতিপূর্বে প্রার্থীরা প্রচার-প্রচারণা সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে শেষ করেছে। ভোটগ্রহণও আশা করি শান্তিপুর্ণভাবে শেষ হবে। নির্বাচনের দিন ভোটর ৪টার দিকে ব্যালট কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হবে।’

এফআর/অননিউজ

আরো দেখুনঃ