২০৩০ সাল নাগাদ চালু হবে মেট্রোরেলের ছয়টি লাইন: সেতুমন্ত্রী

অনলাইন ডেস্ক।।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২০৩০ সাল নাগাদ চালু হবে মেট্রোরেলের ছয়টি লাইন। যাত্রীদের সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করতে উত্তরা থেকে টঙ্গি পর্যন্ত মেট্রোরেল সম্প্রসারণের সমীক্ষা চলছে। আগামী বছরের জুনে শেষ হবে মতিঝিল থেকে কমলাপুর অংশের নির্মাণ কাজ।

শনিবার সকালে রাজধানীর উত্তরায় মেট্রোরেলের প্রশাসনিক ভবনে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন শেষে একথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, মেট্রোরেলের উত্তরা থেকে টঙ্গী পর্যন্ত লাইন বৃদ্ধির ফিজিবিলিটির কাজ চলছে। সেপ্টেম্বরে পাতাল রেলের কাজ শুরু করা যাবে। আর নভেম্বরে এমআরটি লাইন-৫ এর উড়াল অংশের কাজ শুরু হবে।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ২০২২ সালের ২৮ ডিসেম্বর এমআরটি লাইন-৬ এর উত্তরা উত্তর থেকে আগারগাঁও পর্যন্ত অংশের উদ্বোধন করেছিলেন। এরই ধারাবাহিকতায় আজ থেকে মেট্রোরেল শুক্রবার ব্যতীত প্রতিদিন উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সকাল ৭টা ১০ মিনিট থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত চলবে।

মেট্রোরেলে যাত্রীদের সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করার কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, যাত্রীদের কথা ভেবেই সুফল দেয়ার ব্যবস্থা করা হচ্ছে। ২০৩০ সালের মধ্যে ৬টি এমআরটি লাইন শেষ করা হবে। ২৫ ভাগ কাজ শেষ হয়েছে। মতিঝিল থেকে কমলাপুর অংশের নির্মাণ কাজ আগামী বছরের জুনে শেষ হবে বলে আশা প্রকাশ করেন সড়ক পরিবহন সেতুমন্ত্রী।

বিশ্ব ইজতেমার জন্য মেট্রোরেলের সময় সীমা বাড়ানোর চিন্তা করছে কর্তৃপক্ষ সেই সাথে বইমেলার বিষয়টিও গুরুত্ব দেওয়া হবে বলে জানিয়েছেন করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সূত্র : একুশে টেলিভিশন

এফআর/অননিউজ

আরো দেখুনঃ