বাসভবনকে ‘সাব জেল’ ঘোষণা, ফিরলেন ইমরানের স্ত্রী

অনলাইন ডেস্ক।।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির প্রতিষ্ঠাতা এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবির বাসভবনকে আনুষ্ঠানিকভাবে ‘সাব জেল’ ঘোষণার পর বাড়ি ফিরেছেন তিনি। বাড়িতেই তিনি কারাবাস করবেন।

তোশাখানা মামলার রায়ে বুধবার ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে ১৪ বছরের কারাদণ্ড ও ৭৮ কোটি ৭০ লাখ রুপি জরিমানা করা হয়। এর পর আত্মসমর্পণ করেন বুশরা।

ইসলামাবাদ ক্যাপিটল টেরিটরির চীফ কমিশনার পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দণ্ডিত বুশরা বিবির বাসভবনকে সাব-জেল হিসেবে ঘোষণা দেয়। এরপর বুশরা বিবিকে আদিয়ালা জেল থেকে ইসলামাবাদের উপকণ্ঠে তার বাড়িতে পাঠানো হয়েছে।

ইমরান খানের বাসভবনটি রাজধানীর প্লাশ বানি গালা এলাকায় কংক্রিটের উঁচু দেয়াল ঘেরা বড় কম্পাউন্ডের ভেতর অবস্থিত।

তোশাখানা বিতর্ক শুরু হয় ২০২১ সালে। জানা যায়, ইমরান ও তার স্ত্রী রাষ্ট্রীয় তোশাখানা থেকে বিদেশি বিশিষ্টজনদের দেয়া বিভিন্ন উপহার কিনে পরে সেগুলো বেশি দামে বাজারে বিক্রি করে দিয়েছেন।

এছাড়া রাষ্ট্রীয় গোপন তথ্য ফাঁসের মামলায় মঙ্গলবার রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারের বিশেষ আদালতে ইমরান খানকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়। সেই সঙ্গে ইমরান খানকে পাকিস্তানের অভ্যন্তরীণ রাজনীতিতে ১০ বছরের জন্য নিষেধাজ্ঞাও দিয়েছেন আদালত।

অক্সফোর্ড থেকে ডিগ্রিপ্রাপ্ত ও সাবেক ক্রিকেটার ইমরান খান ২০২২ সালের এপ্রিলে অনাস্থা ভোটের মাধ্যমে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারিত হন।

সূত্র : একুশে টেলিভিশন

এফআর/অননিউজ

আরো দেখুনঃ