যুদ্ধে ৩১ হাজার সেনা নিহতের দাবি জেলেনস্কির

অনলাইন ডেস্ক।।

রাশিয়ার পুরোদমে অভিযান শুরুর পর থেকে এখন পর্যন্ত ৩১ হাজার সেনা নিহত হয়েছে বলে দাবি করছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

সংবাদমাধ্যমকে দেয়া এক স্বাক্ষাৎকারে জেলেনস্কি ইউক্রেনে ঠিক কতজন সেনা আহত হয়েছে সে সংখ্যা জানাননি। এর কারণ হিসেবে তিনি বলেছেন, এটি জানালে রাশিয়ার সেনাদের পরিকল্পনায় সুবিধা হবে।

সাধারণত যুদ্ধ শুরুর পর থেকে কোন দেশই নির্দিষ্ট করে হতাহত সেনার সংখ্যা তেমন জানায়নি। তবে জেলেনস্কি এবার তার দেশের নিহত সেনার সংখ্যা জানালেন।

তিনি বলেছেন, ‘এই যুদ্ধে ৩১ হাজার ইউক্রেনীয় সৈন্য মারা গেছে। ৩ লাখ বা দেড় লাখ নয়, বা পুতিন এবং তার মিথ্যাবাদী চক্র যা বলছে সেটিও নয়।’

রাশিয়ার ক্ষয়ক্ষতির বিষয়ে প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, যুদ্ধে ১ লাখ ৮০ হাজার রুশ সৈন্য নিহত হয়েছে এবং আরও কয়েক হাজার আহত হয়েছে।

এর আগে ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী জানান, ইউক্রেনে সহায়তা সরবরাহে বিলম্ব করছে পশ্চিমারা। প্রতিরক্ষামন্ত্রী মন্তব্য করার পর জেলেনস্কির পক্ষ থেকে এই পরিসংখ্যান সামনে এলো।

সম্প্রতি মার্কিন সিনেটর রন জনসন দাবি করেন, যুদ্ধে ১ লাখ ২০ হাজার রুশ সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই লাখ সেনা। বিপরীতে ইউক্রেনের ৭০ হাজার সেনা নিহত হয়েছেন। আহত সেনার সংখ্যা ১ লাখ ২০ হাজারের মতো।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ