বেইলি রোডে আগুনের ঘটনায় পুলিশের মামলা, আটক কয়েকজন

অনলাইন ডেস্ক।।

গত বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লেগে ৪৬ জনের মৃত্যু হয়। রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে আগুন লাগার ঘটনায় মামলা দায়ের করে পুলিশ। মামলায় আসামিদের বিরুদ্ধে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ আনা হয়েছে।

শুক্রবার (১ মার্চ) রাতে মামলাটি দায়ের হয়েছে বলে নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা জোনের সহকারী কমিশনার মোহাম্মদ সালমান ফার্সী।

শনিবার (২ মার্চ) তিনি জানিয়েছেন, বেইলি রোডের ‘গ্রিন কোজি কটেজে’ আগুন লাগার ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। পুলিশ বাদি হয়ে মামলাটি করেছে। এ ঘটনায় এখন পর্যন্ত কয়েকজন আটক আছে। মামলায় তাদেরকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

অগ্নিকাণ্ডের এই ঘটনায় আটকদের মধ্যে আছেন ‘চুমুক’ নামের একটি খাবার দোকানের দুই মালিক আনোয়ারুল হক ও শফিকুর রহমান রিমন ও ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টের ম্যানেজার মো. জিসান। শুক্রবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার খ. মহিদ উদ্দিন।

সেইসঙ্গে অগ্নিকাণ্ডের ঘটনায় ভবন মালিকের দায়িত্বে কোনও অবহেলা রয়েছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অতিরিক্ত কমিশনার বলেছিলেন, ভবনের মালিক থেকে শুরু করে এই ঘটনায় যার দায় পাওয়া যাবে, তার বিরুদ্ধেই আইনি ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লেগে ৪৬ জনের মৃত্যু হয়। এছাড়া গুরুতর দগ্ধ হন অন্তত ২২ জন। আগুন নেভানোর পর হতাহত ব্যক্তিদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা এখনও আশঙ্কাজনক বলে জানা গেছে।
সূত্রঃআরটিভি অনলাইন

আরো দেখুনঃ