ভারত বধে যে দল নিয়ে নামছে টাইগাররা

cric_49651_1497502442ক্রীড়াডেস্ক।।পূর্বাভাস বলছে বার্মিংহামের আজকের আবহাওয়া বেশ ভালো থাকবে। যদি তাই হয় তাহলে প্রতিপক্ষকে অন্তত পুরো শক্তি দিয়ে আক্রমণ করার একটি সুযোগ পাবে  টাইগাররা। আর এই প্রার্থনাই করছিল টাইগার সমর্থকরা। কারণ বৃষ্টিতে ম্যাচ ভেসে গেলে ফাইনালে চলে যাবে ভারত।

সে যাই হোক চ্যাম্পিয়ন্স ট্রফির মূলপর্বে মাশরাফি-মাহমুদউল্লাহ আর সাকিবদের হাত ধরে বাংলাদেশ আজ জ্বলে উঠবে সেই প্রত্যাশাই সবার। আর ম্যাচে জয় নিয়েই ফাইনালে চলে যাবে বাংলাদেশ এমনটাই চাওয়া টাইগার ভক্তদের।

এই চাওয়াটা খুব বেশি কিছু নয়। কারণ ২০০৭ বিশ্বকাপে ভারতের বিপক্ষে দারুণ এক জয় পেয়েছিল বাংলাদেশ। সেই জয় প্রথমবারের মতো বাংলাদেশকে তুলেছিল সুপার এইটে। আর ভারতকে বিদায় করে দিয়েছিল গ্রুপপর্ব থেকেই।

এরপর ২০০৯ টি২০ বিশ্বকাপ, ২০১১ ওয়ানডে বিশ্বকাপ, ২০১৪ টি২০ বিশ্বকাপ, ২০১৫ ওয়ানডে বিশ্বকাপ ও ২০১৬ ২০ বিশ্বকাপে ভারতের বিপক্ষে খেলেছে বাংলাদেশ। কিন্তু কাঙ্খিত সেই জয়টি আর পায়নি।

তবে এবার মনে হয় সেই জয় তুলে নিবে মাশরাফি বাহিনী। আর এ জয় নিশ্চিতে আজকের সম্ভাব্য একাদশে খুব একটা পরিবর্তন আসছে না।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ চারজন পেসার নিয়ে খেলেছিল। তবে আজ একজন অতিরিক্ত ব্যাটসম্যান নিয়ে মাঠে নামতে পারেন টাইগাররা। সেক্ষেত্রে মেহেদী হাসান মিরাজের একাদশে ফেরার সম্ভাবনা রয়েছে। ইমরুল কায়েসও ফিরতে পারেন, তবে তার সম্ভাবনা অনেকটাই কম।

সে ক্ষেত্রে আজ টাইগার দলের হয়ে মাঠে নামতে পারেন- তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন এবং মুস্তাফিজুর রহমান।

অন্যদিকে বাংলাদেশের বিপক্ষে বেশ ভালো রেকর্ডের অধিকারী উমেশ যাদব আজ ফিরতে পারেন মাঠে। তবে যতটুকু ধারণা করা হচ্ছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যে ভারতীয় দল খেলেছিল সেটাই আজ মাঠে নামবে।

 

-অননিউজ/সম্পাদনা/রাজিব বণিক / ১৫ জুন ১৭ইং