নাফ নদীতে আরও ১৬ রোহিঙ্গার মরদেহ

rohingya-20170901132351অননিউজডেক্স।।মিয়ানমারে সেনাবাহিনীর নির্যাতন আর হত্যার মুখে রাখাইন রাজ্য থেকে পালিয়ে আসার সময় নাফ নদীতে নৌকা ডুবে নিহত আরও ১৬ রোহিঙ্গার মরদেহ ভেসে উঠেছে। বৃহস্পতিবার সকালে কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা এলাকার নাফ নদী থেকে ১৬ জন রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন।

ওসি জানান, স্থানীয়রা নদীতে মরদেহ ভেসে থাকতে দেখে থানায় খবর দিলে পুলিশ হোয়াইক্যংয়ের ঝিমংখালী পয়েন্ট থেকে ১৫ জন এবং শাহপরীর দ্বীপ পয়েন্ট থেকে এক নারীর মরদেহ উদ্ধার করে।
কয়েকটি মরদেহ থেকে পচা দুর্গন্ধ ছড়াচ্ছে। মনে হচ্ছে, দুই-তিন দিন আগে তাদের হত্যা করে মরদেহ ফেলে দেয়া হয়েছে।

এর আগের দুই দিনে নাফ নদী থেকে ভাসমান অবস্থায় ২৩ জন রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়। এর মধ্যে বুধবার নৌকাডুবির ঘটনায় চার রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয় নাফ নদী থেকে।

গত ২৪ আগস্ট রাতে রাখাইন রাজ্যে সহিংসতা শুরুর পর শত শত রোহিঙ্গা নারী-পুরুষ পালিয়ে বাংলাদেশের দিকে আসতে থাকে। এদের অনেকেই জীবনের ঝুঁকি নিয়ে ছোট ছোট নৌকায় করে নদী ও সমুদ্র পাড়ি দিয়ে বাংলাদেশে প্রবেশ করছে। গত এক সপ্তাহে বাংলাদেশে প্রায় ১৮ হাজার রোহিঙ্গা প্রবেশ করেছে বলে জানিয়েছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)।

-অননিউজ/সম্পাদনা/পলি আক্তার  /০১ সেপ্টেম্বর ১৭ইং