বিএনপি বলেছে নির্বাচনে আসবে : সিইসি

cec-20171014150306অননিউজডেক্স।। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, আসন্ন সংসদ নির্বাচনে বিএনপি অবশ্যই অংশ নেবে। তিনি বলেন, এর আগেও তারা (বিএনপি) ব্যক্তিগতভাবে অথবা আনুষ্ঠানিকভাবে আমার সঙ্গে দেখা করেছেন, তখন বলেছেন যে, তারা নির্বাচনে আসবেন। তারা সংলাপে আসা মানেই হলো অবশ্যই নির্বাচনে আসবেন। আর আমাদের কার্যক্রমে তাদের আস্থা আছে এটা আশা করি।

শনিবার রাজধানীর বেইলি রোডের সিদ্ধেশ্বরী গার্লস কলেজ কেন্দ্রে ভোটার নিবন্ধন কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন সিইসি। এই নিবন্ধনের উদ্বোধনের মাধ্যমে রাজধানীবাসী নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে ছবি তুলতে পারবেন।

প্রবাসীদের ভোটার করা প্রসঙ্গে সিইসি বলেন, প্রবাসীদের ভোটার করার ক্ষেত্রে তাদের উপস্থিতির দরকার আছে। কারণ নিবন্ধনের জন্য ফিঙ্গার প্রিন্ট বা ছবি তোলার কাজ রয়েছে। এ ছাড়া প্রবাসীরা ভোটার হতে গেলে তাদেরকে ভিআইপি হিসেবে দ্রুততার সঙ্গে ভোটার করার জন্য মাঠ পর্যায়ে নির্দেশনা দেয়া আছে।

বিভিন্ন রাজনৈতিক দল ও অংশীজনদের সঙ্গে সংলাপ বিষয়ে তিনি বলেন, সংলাপে আমরা যেসব প্রস্তাবনা পাব, সেগুলো সমন্বয় করে পুস্তিকা আকারে বের করব। তারপর সেগুলো থেকে কমিশনের যা করার এখতিয়ার আছে তা করবে। তাছাড়া পুস্তিকাগুলো সরকারসহ বিভিন্ন মহলের কাছেও পাঠানো হবে।

উল্লেখ্য, আজ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার গুলশান কালাচাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মো. রফিকুল ইসলাম জিগাতলা মডেল সরকার প্রাথমিক বিদ্যালয়, বেগম কবিতা খানম ঢাকা ক্যান্টনমেন্টে মুসলিম মডার্ন একাডেমি এবং ব্রি. জে. শাহাদাত হেসেন চৌধুরী (অব.) মিরপুর আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন।

-অননিউজ /সম্পাদনা/ জেনিফার পলি /১৪ অক্টোবর ১৭ ইং