আগামী মার্চ-এপ্রিলে সিলেট সিটি নির্বাচন

image-55853আগামী বছরের মার্চ-এপ্রিল অথবা মে মাসে সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করতে সবার সহযোগিতা চেয়েছেন তিনি।

রবিবার দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সিলেট সিটি করপোরেশনে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

নির্বাচন কমিশনার মাহবুব বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচনও সুষ্ঠু ও নিরপেক্ষ ও সব রাজনৈতিক দলের অংশগ্রহণে করতে চায় নির্বাচন কমিশন। কিন্তু দুঃখজনক হলেও সত্য দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে সমঝোতা নেই। তাদের মধ্যে স্বাভাবিক যোগযোগটুকুও নেই।’

ইসি বলেন, ‘সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচনের জন্য জরুরি সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ। দুর্বল নির্বাচন গণতন্ত্রকে প্রশ্নবিদ্ধ করে।’ কোনোভাবেই আগামী সংসদ নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে দেয়া হবে না বলে জানান তিনি।

পরে তিনি সিলেট সিটি করপোরেশন মেয়র আরিফুল হক চৌধুরীর হাতে স্মার্ট কার্ড তুলে দেন। আগামী বছরের মে মাসের মধ্যে নগরীর সবার হাতে স্মার্ট কার্ড তুলে দেয়া হবে বলে জানানো হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার নাজমানারা খানম, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, মেট্রোপলিটন কমিশনার গোলাম কিবরিয়া, জেলা পরিষদ চেয়ারম্যান লুৎফুর রহমান, সিলেটের পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম, সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা শেখ আনোয়ার হোসেন প্রমুখ।

– অননিউজ ২৪/মোঃ এমদাদুল হক রনি/০৫ নভেম্বর’২০১৭